বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ময়না তদন্তের রিপোটর্

মাথায় আঘাতের কারণেই শিশু আইমানের মৃত্যু

বোয়ালখালী (চট্টগ্রাম) সংবাদদাতা
  ০২ জুলাই ২০১৮, ০০:০০
আইমান হক

চট্টগ্রামের বোয়ালখালীতে নিহত ৫ বছর বয়সী শিশু আইমান হক কায়েপের মৃত্যুর কারণ জানা গেছে। লাশ উদ্ধারের দীঘর্ সাড়ে ৭ মাস পর বোয়ালখালী থানায় পৌঁছেছে আইমানের ময়না তদন্তের প্রতিবেদন। এতে আইমানের মাথায় আঘাতের কারণে মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। ফলে জট খুলতে শুরু করেছে আলোচিত এ হত্যাকাÐের। নিহত আইমান বোয়ালখালী পৌরসভার পূবর্ গোমদÐী দরপপাড়া বদরুছ মেহের চেয়ারম্যান বাড়ির এজাহারুল হকের ছেলে।

ময়নাতদন্তের প্রতিবেদন পুলিশ হাতে পেলেও কিভাবে হত্যাকাÐ সংঘটিত হয়েছে সে রহস্য এখনো উ˜্ঘাটন করতে পারেনি পুলিশ। তবে আইমানকে হত্যার পর লাশ গুম করার চেষ্টা করা হয়েছিল বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে পুলিশ। মামলার তদন্তকারী কমর্কতার্ উপ-পরিদশর্ক মাহমুদুল হাসান মিল্টন বলেন, ‘খুব দ্রæত এ হত্যাকাÐের রহস্য উন্মোচন করা হবে। অপরাধী যেই হোক ছাড় পাবে না।’

তিনি জানান, মাথায় আঘাত করে আইমানের মৃত্যু নিশ্চিত করেছিল ঘাতকরা। এরপর আইমানের মরদেহ গুম করারও চেষ্টা করেছিল তারা। এ হত্যাকাÐে প্রকৃত রহস্য উদ্ধারে পুলিশ ব্যাপক তৎপরতা শুরু করেছে।

২০১৭ সালের ৯ নভেম্বর বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে আইমান ঘর থেকে বের হয়ে আর বাড়ি ফেরেনি দাবি করে পরদিন শুক্রবার থানায় নিখেঁাজ ডায়েরি করেছিলেন আইমানের চাচাত ভাই মো. শওকত হোসাইন। নিখেঁাজের দুইদিন পর ১১ নভেম্বর শনিবার দুপুর ২টার দিকে বাড়ির রান্নাঘরে আইমানের লাশ পাওয়া যায়।

ওই সময় আইমানকে জিনে মেরে রান্না ঘরে রেখে গেছে বলে দাবি করেন পরিবারের সদস্যরা। ফলে পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দায়ের করা হয়নি বলে জানান স্থানীয় পৌর কাউন্সিলর ইসমাইল হোসেন চৌধুরী আবু। ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের জন্য এডিএম কোটের্ আবেদন করেছিল আইমানের পরিবার। এডিএম কোটের্র অনুমতি না পাওয়ায় পুলিশ আইমানের লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন শেষে মগের্ প্রেরণ করে।

থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) হিমাংশু কুমার দাস রানা জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনার আলামত ও সম্ভাব্য তথ্য উপাত্তকে সামনে রেখে তদন্ত অব্যাহত রয়েছে। খুব দ্রæততম সময়ে অপরাধীদের শনাক্ত করে বিচারের আওতায় আনা হবে এবং ঘটনার প্রকৃত রহস্য উন্মোচন করা হবে বলেও জানান ওসি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে