logo
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৮ অক্টোবর ২০১৯, ০০:০০  

উত্তর দুরাকুটি সড়কের বেহাল অবস্থা

কিশোরগঞ্জ (নীলফামারী) সংবাদদাতা

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের একমাত্র যাতায়াতের সড়কটি প্রায় দেড় কিলোমিটার পর্যন্ত বেহাল অবস্থা।

সরেজমিন গিয়ে দেখা গেছে, সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ ছাড়া দেড় কিলোমিটার সড়কের মধ্যে অধিকাংশ স্থান ধসে গেছে। ফলে সড়কটি এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন বাহাগিলি, নিতাইসহ বিভিন্ন এলাকার কয়েক হাজার মানুষ যাতায়াত করেন।

অতি বৃষ্টি এবং ভারী যানবাহনের অবাধ চলাচল এবং যথাযথ রক্ষণাবেক্ষণ ও সংস্কারের অভাবে সড়কটি দিন দিন চলাচলের অযোগ্য হয়ে পড়ে। সড়কটির বেহাল অবস্থা হওয়ায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ এলাকাবাসীর যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এমনকি মুমূর্ষু রোগী পরিবহণেও চরম দুর্ভোগে পড়ছেন এলাকাবাসী।

উত্তর দুরাকুটি মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন বলেন, প্রতিদিন হাজার হাজার মানুষ নানা কাজে ও এলাকার কৃষকরা কৃষি পণ্য ক্রয়-বিক্রয়ের জন্য এই সড়ক দিয়েই চলাচল করেন। দীর্ঘদিন ধরে সড়কটি এমন বেহাল অবস্থার কারণে এলাকার মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

একই গ্রামের বাসিন্দা আব্দুল আজিজ ঢেমশা বলেন, এলাকার লোকজন কৃষিকাজের ওপর নির্ভশীল। সামনে আলুসহ অন্যান্য কৃষিপণ্যের মৌসুমে সড়কটি সংস্কার করা না হলে কৃষিপণ্য বিকল্প পরিবহণে গুনতে হবে বাড়তি ভাড়া।

সড়কটি সংস্কারের ব্যাপারে উপজেলা প্রকৌশলীর অতিরিক্ত দায়িত্ব মো. সাইফুল ইসলাম বলেন, রাস্তাটি সংস্কারের জন্য টেন্ডার হয়ে গেছে, দু-এক মাসের মধ্যে কাজ শুরু হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে