logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি   ০৭ এপ্রিল ২০২০, ০০:০০  

চিলমারীতে অপ্রতুল ত্রাণসামগ্রী, কষ্টে নিম্নআয়ের মানুষ

চিলমারীতে কষ্টে আছে নিম্নআয়ের মানুষ। চাহিদার তুলনায় ত্রাণ সামগ্রী অপ্রতুল হয়ে পড়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের পক্ষ থেকে ঘরে থাকার নির্দশনায় কর্মহীন হয়ে পড়েছে নানা শ্রেণী পেশার মানুষ। আয়-রোজগার না থাকায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন তারা।

কুড়িগ্রামের চিলমারী উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক মো. শরিফুল ইসলাম জানান, উপজেলায় প্রায় ৯'শ জন নির্মাণ শ্রমিক রয়েছে। তারা বর্তমানে কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে। চিলমারী বন্দর নৌঘাট কুলি শ্রমিক রয়েছে প্রায় শতাধিক। এছাড়াও লোড আনলোড কুলি শ্রমিক রয়েছে ১'শ ৫০জন।

চিলমারী উপজেলা নির্বাহী অফিসার এ, ডবিস্নউ, এম রায়হান শাহ্‌ জানান, গত ২৮ মার্চ থেকে এ পর্যন্ত চিলমারী উপজেলায় ১ লক্ষ ৩২ হাজার নগদ টাকা ও ৩২ দশমিক ৬'শ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে। যা ইউপি চেয়ারম্যানদের মাঝে জনসংখ্যা অনুপাতে বিভাজন করে দেয়া হয়েছে। ইউনিয়ন পরিষদগুলো ইতোমধ্যে বিতরণ সম্পন্ন করেছেন। আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কিছু কিছু মানুষের ঘরে খাবার পৌঁছে দিচ্ছি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ কোহিনুর রহমান জানান, আরো বরাদ্দ চাওয়া হয়েছে। এ পর্যন্ত সরকারি নির্দেশনা অনুযায়ী ভিক্ষুক, ভবঘুরে, বেদে, দিনমজুর, হোটেল-চায়ের দোকানের কর্মচারী, রিক্সাচালক, ভ্যানচালক পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। নতুন করে বরাদ্দ পেলে বাদ পড়াদের মাঝে বিতরণ করা হবে। তিনি আরো জানান, মধ্যবিত্ত যারা প্রকাশ্যে ত্রাণ নিতে চান না, অথচ কষ্টে আছেন, গোপনে তালিকা করে তাদের বাড়ীতে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে