logo
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ নভেম্বর ২০১৯, ০০:০০  

জাবি ভিসিকে 'নির্লজ্জ' আখ্যা দিয়ে যা বললেন রব

যাযাদি রিপোর্ট

শিক্ষক-শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখেও দুর্নীতির অভিযোগে অভিযুক্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম পদত্যাগ না করায় তাকে 'নির্লজ্জ' আখ্যা দিয়েছেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব।

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত, 'ছাত্র রাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

আ স ম আবদুর রব বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি একজন নির্লজ্জ মহিলা। তিনি টাকা দিয়ে ছাত্রলীগের গুন্ডা ভাড়া করে সাধারণ ছাত্রদের ওপর হামলা করেছেন। তার যদি লজ্জা থাকত তাহলে এতক্ষণে পদত্যাগ করতেন।

বাংলাদেশের গণতন্ত্র চুরি হয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা চুরি হয়ে গেছে, এই দেশ আর দেশ নেই, দেশের গণতন্ত্র নেই, সব চুরি হয়ে গেছে।

রব বলেন, দেশ এখন স্বৈরশাসকে পরিণত হয়েছে। স্বৈরাচার দুই প্রকার, বর্তমান সরকার হলো সিভিল স্বৈরাচার। ৩০ তারিখের ভোট যে সরকার ২৯ তারিখ রাতেই করে- এরকম স্বৈরাচার পৃথিবীতে আর নাই। এই দেশ আর দেশ নেই, দেশের সব চুরি হয়ে গেছে।

ক্ষমতাসীন দলের সমালোচনা করে ডাকসুর সাবেক ভিপি রব বলেন, 'আজকে যে আমরা বাংলায় কথা বলছি এটা ছাত্ররাজনীতির ফসল। আমরা যে স্বাধীন দেশে বসবাস করছি এটাও ছাত্ররাজনীতির ফসল। এই সরকারের আমলে আমাদের দেশের মেধাবী ছাত্র সমাজ চাকরি পাচ্ছে না। চাকরি পাচ্ছে হাতুড়ি লীগ, টর্চার লীগ, যারা ক্যাম্পাসে সন্ত্রাসী করে বেড়ায়, ছাত্র খুন করে তারা। এই সরকার চাকরির যোগ্যতা চায়, যারা টর্চার করতে পারে, গুম করতে পারে, চাঁদাবাজি করতে পারে, দখলবাজি করতে পারে তাদের চাকরি দেয়া হয়। আমরা এই বাংলাদেশ পাওয়ার জন্য যুদ্ধ করে দেশ স্বাধীন করিনি।'

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহেদা রফিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানউলস্নাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, ডাকসুর ভিপি নুরুল হক নুর প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে