logo
রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ১৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

সিটি নির্বাচন

কাউন্সিলর প্রার্থীদের পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ

মেয়রপ্রার্থীর পাশাপাশি নিজ প্রতীকে প্রচারণায় ব্যস্ত রয়েছেন ঢাকা সিটি নির্বাচনের কাউন্সিলর প্রার্থীরাও। তারা ইসি নির্ধারিত সময়ে ভোটারের কাছে ভোট প্রার্থনা করছেন। সাড়াও পাচ্ছেন যথেষ্ট। প্রচারণা বড় ধরনের কোনো বাধার সম্মুখীন না হলেও কোনো কোনো ওয়ার্ডে বিএনপি সমর্থিত প্রার্থীদের কর্মীদের ওপর হামলার খবর পাওয়া গেছে। আবার কোনো কোনো ওয়ার্ডে বিএনপির প্রার্থীদের পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগও পাওয়া গেছে। তবে সব বাধা উপেক্ষা করে মাঠে লড়াই চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা।

ডিএনসিসির ১৮নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী শরিফউদ্দিন জুয়েল অভিযোগ করেছেন, শনিবার তার নির্বাচনী ওয়ার্ডেও তিনটি স্থান থেকে পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। তার লিফলেট বিতরণকালে দুইজন মহিলাকর্মীকে হেনস্থা করা হয়েছে, এ নিয়ে তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। এখানে তিনি এও বলেছেন, প্রতিপক্ষ আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে তিনটি নির্বাচনী ক্যাম্পের জায়গায় ৩৫টি ক্যাম্প করেছেন।

পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ করেছেন ১০নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মাসুদ খানও। তিনি জানান, শুক্রবার দিনের বেলায় প্রচারণায় হামলা চালিয়ে তার কয়েকজন নেতাকর্মীকে আহত করার পরে গভীর রাতে দ্বিতীয় কলোনি এলাকায় তার এবং বিএনপির মেয়রপ্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলে প্রতিপক্ষ আবু তাহেরের লোকজন। এ সময় সাধারণ জনগণ পোস্টার ছিঁড়তে আসা দুইজনকে ধরে থানা নিয়ে যায়। এরপর শনিবার সকালে দারুস

সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে আর পোস্টার ছিঁড়বে না বলে মুচলেকা দিয়ে থানা থেকে তারা ছাড়া পায়।

ডিএনসিসির ৫নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী আনোয়র হোসেন শনিবার স্থানীয় মিলস্নাত ক্যাম্প এলাকায় (বিহারিপলিস্ন) গণসংযোগ চালিয়েছেন। এ সময় তিনি রেডিও মার্কায় ভোট চান।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৭নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী দেলোয়ার হোসেন দুল শিয়াল বাড়ি রোড মোড় থেকে সকালে গণসংযোগ শুরু করেছেন। বিকালে ৫, ৬, ৮ ও ১০ রোডে গণসংযোগ চালান।

ডিএনসিসির ৬নং ওয়ার্ডের বিএনপি সমর্থিত প্রার্থী মাহফুজ হোসাইন খান সুমন ৭০নং সেকশনে প্রচারণা চালিয়েছেন। প্রচারণায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম ও মৎস্যজীবী দলের নেতা হাবিবুর রহমান হাবিব বিকালে গণসংযোগ করেছেন। তারা ধানের শীষ ও ব্যাডমিন্টন মার্কার পক্ষে গণসংযোগ করেন।

ডিএনসিসির ৩৪নং ওয়ার্ড এ কাউন্সিলর প্রার্থী অ্যাডভোকেট মাসুম খান রাজেশ স্থানীয় মাদ্রাসা গলি, ছাতা মসজিদ গলি, গদিঘর গলি, শেরেবাংলা রোডে নির্বাচনী প্রচার-প্রচারণা চালান। এ ছাড়া ডিএনসিসির দক্ষিণ নাখালপাড়ার শিয়ার ঢাল, আজ্জাতপাড়া ও শাহীবাগ এলাকায় নির্বাচনী প্রচারণা চালিয়েছে বিএনপি সমর্থিত প্রার্থী ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাইফুল ইসলাম কাজল। তিনি জানান, লাটিম প্রতীকের পক্ষে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। ৩১নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী সাজেদুল হক খান রনি পুরো সলিমুলস্নাহ রোডে নির্বাচনী গণসংযোগ চালিয়েছেন। এ সময় তিনি এয়ারকন্ডিশন মার্কায় ভোট চান। তিনি অভিযোগ করেন, রাতে পোস্টার কেটে ফেলা হচ্ছে। শুক্রবার রাতেও তার পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। ৪৭নং ওয়ার্ডে বিএনপির সমর্থিত প্রার্থী মোতালেব হোসেন রতন এবং ১৬নং ওয়ার্ডে হাবিবুর রহমান রাব্বি নিজেদের প্রতীক নিয়ে প্রচারণা চালান। অন্যদিকে দক্ষিণের ৬০নং ওয়ার্ডে জাহাঙ্গীর মেম্বার তার প্রতীক টিফিন ক্যারিয়ার নিয়ে ওয়ার্ডের বিভিন্ন সড়কে প্রচারণা চালান। ৬১, ৬২ ও ৬৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ওয়ার্ড কমিশনার সালেহা বেগম ঘুড়ি প্রতীক নিয়ে প্রচারণা চালান। বিভিন্ন সড়কে ভোট চেয়ে এলাকার উন্নয়নে সুযোগ দেওয়ার আবেদন করেন এবং দোয়া চান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে