logo
শনিবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

উডের আগুনে পুড়ছে উইন্ডিজ

উডের আগুনে পুড়ছে উইন্ডিজ
উইকেট শিকারের পর সতীথের্দর সঙ্গে এভাবেই আনন্দ ভাগাভাগি করেন ইংলিশ পেসার মাকর্ উড Ñওয়েবসাইট
ইংলিশ ফাস্ট বোলার মাকর্ উডের আগুনে বোলিংয়ে সেন্ট লুসিয়া টেস্টে রীতিমতো পুড়ছে ওয়েস্ট ইন্ডিজ। ১৫৪ রানে স্বাগতিকদের প্রথম ইনিংস গুটিয়ে দিতে ৪১ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন তিনি। মঈন আলিও কম যাননি, ৩৬ রানে নিয়েছেন ৪ উইকেট। এই যুগলের দুরন্ত বোলিংয়ে সিরিজে প্রথমবার জয়ের স্বপ্ন দেখছে দ্বিতীয় দিন শেষে ১৪২ রানে এগিয়ে থাকা ইংল্যান্ড।

৪ উইকেটে ২৩১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা ইংল্যান্ড কেমার রোচের বোলিং তোপে পড়ে। ২৭৭ রানে অলআউট হয়ে অনেকটাই ব্যাকফুটে চলে যায় জো রুটের দল। তবে চা বিরতির পূবের্ ৭৪ রানে ক্যারিবীয়দের ৫ উইকেট তুলে নিয়ে দারুণভাবে খেলায় ফিরে আসে তারা। দুদার্ন্ত এক স্পেলে ইংল্যান্ডকে সেন্ট লুসিয়া চলমান সিরিজে তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে চালকের আসনে অধিষ্ঠিত করেছেন উড।

উইন্ডিজের ইনিংসের শুরুটা দারুণ ছিল। ক্রেইগ ব্রেথওয়েট আর জন ক্যাম্পবেল উদ্বোধনী জুটিতে ৫৭ রান তুলে দলকে শক্ত ভিতের ওপর দঁাড় করান। কিন্তু এরপরই জো রুট এই জুটি ভাঙতে স্পিন আক্রমণে নিয়ে আসেন মঈন আলিকে। অধিনায়কের আস্থার দারুণ প্রতিদান দেন তিনি। ব্রেথওয়েট এই অফস্পিনারকে তুলে মারতে গিয়ে ডিপে দঁাড়ানো একমাত্র ফিল্ডারকে ক্যাচ দিয়ে আউট হয়ে যান ১২ রান করে।

অন্যপ্রান্তে জন ক্যাম্পবেল ছিলেন অনেক বেশি আগ্রাসী। নিয়মিত বাউন্ডারি তুলে নিচ্ছিলেন তিনি। কিন্তু ৬৩ বলে ৪১ রান করে মঈনের দ্বিতীয় শিকারে পরিণত হন এই ওপেনার। এর দুই ওভার পরই শুরু হয় উডের আগুনঝড়া বোলিং। একের পর এক উইকেট তুলে নেন তিনি। নিজের প্রথম ওভারে পর পর দুই বলে সাই হোপ (১) আর রোস্টন চেজকে (০) সাজঘরে ফেরত পাঠান।

এরপর ড্যারেন ব্রাভো ও শিমরান হেটমায়ার প্রতিরোধের চেষ্টা করলেও বিরতির আগে আবার আঘাত হানেন উড। হেটমায়ারকে ৮ রানে এবং ব্রাভোকে ৬ রানে প্যাভেলিয়নের পথ দেখালে ৭৯ রানে ৬ উইকেট খুইয়ে বসে ক্যারিবীয়রা। দলটি তখন ১০০ রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল। দারুণ ব্যাটিংয়ে সেই শঙ্কা দূর করেছেন উইকেটকিপার ব্যাটসম্যান শন ডওরিচ (৫৬ বলে ৩৮ রান) আর কেমার রোচ (১৬*)। এই যুগলের ব্যাটে চেপেই ১৫৪ পযর্ন্ত যেতে পারে ক্যারিবীয়রা।

দিন শেষে ইংল্যান্ড বিনা উইকেটে ১৯ রান করে। বানসর্ ১০ আর জেনিংস ৮ রানে অপরাজিত রয়েছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে