logo
শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ অক্টোবর ২০১৯, ০০:০০  

ক্রিকেটারদের আন্দোলনে মাশরাফির সমর্থন

ক্রিকেটারদের আন্দোলনে মাশরাফির সমর্থন
মাশরাফি বিন মর্তুজা
ক্রীড়া প্রতিবেদক

১১ দফা দাবিতে উত্তাল ক্রিকেটপাড়া। দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব ধরনের ক্রিকেট বয়কট করেছেন দেশের পেশাদার ক্রিকেটাররা। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউলস্নাহ রিয়াদ ও মুশফিকুর রহিমসহ প্রায় সব সিনিয়র ক্রিকেটারই যোগ দিয়েছেন আন্দোলনে। এবার তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করলেন বাংলাদেশ দলের ওয়ানডে সংস্করণের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে সংবাদ সম্মেলন করে ধর্মঘটের ঘোষণা দেন ক্রিকেটাররা। ১০ জন খেলোয়াড় নিজেদের দাবিগুলো তুলে ধরলেও উপস্থিত ছিলেন প্রায় ৭০ জন খেলোয়াড়। কিন্তু সেখানে উপস্থিত ছিলেন না মাশরাফি। তখন থেকেই নানা ফিসফাস, তাহলে কি ক্রিকেটারদের সঙ্গে নেই তিনি। বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য হওয়ায় এ গুঞ্জনটাও ছিল বেশ জোরালো।

দিনভর আলোচনার পর সোমবার রাতে মেলে মাশরাফির অবস্থান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড ফেসবুক পাতায় অনেকটা বিস্ময়-অনুযোগের সুরেই সব গুঞ্জনকে উড়িয়ে দিয়েছেন মাশরাফি। জানিয়েছেন না থাকার কারণও। ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া ক্রিকেটারদের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি তাকে। তবে ক্রিকেটারদের সব দাবির প্রতি বরাবরের মতোই পূর্ণ সমর্থন আছে তার।

বাবা গোলাম মর্তুজা স্বপন বেশ কিছু দিন থেকেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। তাই খেলোয়াড়দের সঙ্গে সাম্প্রতিক সময়ে যোগাযোগটাও খুব বেশি ছিল না। তাকে না জানানোয় কিছুটা অবাকই হয়েছেন অধিনায়ক। তবে সব ছাপিয়ে ১১ দফা দাবিতে খেলোয়াড়দের সঙ্গে আছেন বলেই জানিয়েছেন নড়াইল এক্সপ্রেস।

আন্দোলনে খেলোয়াড়দের সঙ্গে আছেন জানিয়ে এদিন নিজের ফেরিফাইড পেজে লিখেছেন, 'অনেকেই প্রশ্ন করছেন যে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছুদিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

'ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনও আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।'

'মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজার বার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।'

'তবে আমার উপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবকটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরি। আমি মাশরাফি বিন মর্তুজা, ১১ দফা দাবি শান্তিপূর্ণভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে