logo
শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ০৩ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

বিপিএলে উদ্বোধনী অনুষ্ঠানে চমক

বিপিএলে উদ্বোধনী অনুষ্ঠানে চমক
বঙ্গবন্ধু বিপিএলের পুরো আসরজুড়েই চমক থাকছে। চমক থাকছে আসরের উদ্বোধনী অনুষ্ঠানেও। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন বলিউড মেগাস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে নতুন আঙ্গিকে অনুষ্ঠিত হচ্ছে এবারের বিপিএল। নামে কিছুটা পরিবর্তনের সঙ্গে এসেছে ফ্র্যাঞ্চাইজির পরিবর্তনও। এবারের আসরের উদ্বোধনী অনুষ্ঠানেও বিশেষ আয়োজনের পরিকল্পনা করেছে বিসিবি। সোমবার উদ্বোধনী অনুষ্ঠানের টিকিটের মূল্য জানিয়েছে ক্রিকেট বোর্ড।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানটা যথাসাধ্য জমকালো করবে বিসিবি। অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন বলিউড তারকাদের পাশাপাশি ভারতের সংগীত শিল্পীরাও। এই জমকালো অনুষ্ঠান উপভোগ করতে টিকিটের মূল্য সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যেই থাকছে।

বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল জানিয়েছেন, গ্যালারির টিকিটের দাম ৩০০ থেকে এক হাজার টাকার মধ্যে রাখা হবে। অনুষ্ঠান প্রসঙ্গে এই কর্তা আরও জানান, বিকাল ৪টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে অনুষ্ঠান। দেশের শিল্পীদের দিয়ে অনুষ্ঠান শুরু হবে। রাতে পারফর্ম করবেন ভারতীয় শিল্পীরা। সালমান খান, ক্যাটরিনা কাইফের পাশাপাশি সংগীতশিল্পী সনু নিগামকেও আনতে চায় বিপিএল গভর্নিং কাউন্সিল।

উদ্বোধনী অনুষ্ঠানের টিকিট বিক্রি করা হবে ৫, ৬ ও ৭ ডিসেম্বর। অনলাইন ছাড়াও মিরপুর বুথে টিকিট পাওয়া যাবে।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে ৮ ডিসেম্বর। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিপিএল নিয়ে প্রতিবারই জল ঘোলা হওয়া স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। প্রায় প্রতি আসরের মাঝপথে কোনো এক পর্বে গিয়ে বদল আসে সময়সূচিতে। এবার অবশ্য শুরুর আগেই বদল এনেছে কর্তৃপক্ষ।

সূচি অনুযায়ী এর আগের বিপিএলে দেখা গেছে দিনের ম্যাচ শুরু হয়েছে দুপুর ২টায়। রাতের ম্যাচের ক্ষেত্রে যা ছিল সন্ধ্যা সাড়ে ৬টা কিংবা ৭টায়। রোববার সন্ধ্যায় বিসিবি থেকে জানানো হয়, বিপিএলের প্রতিদিনের ম্যাচ শুরুর সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আগে দিনের প্রথম ম্যাচ শুরুর সময় ছিল বেলা সাড়ে ১২টায়। আর পরের ম্যাচ ছিল সন্ধ্যা সাড়ে ৫টায়। দুটিতেই আনা হয়েছে পরিবর্তন।

পরিবর্তিত সূচিতে জানানো হয়েছে, শুক্রবার ছাড়া বাকি ৬ দিনের প্রথম খেলা শুরু হবে দুপুর দেড়টায়। পরের অর্থাৎ সন্ধ্যার খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। অবশ্য শুক্রবার খেলা শুরু হবে আরেকটু দেরিতে। জুমআর নামাজের কারণে শুক্রবার প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায়। পরের খেলা শুরুর সময় করা হয়েছে সন্ধ্যা ৭টায়।

অবশ্য শেষ পর্যন্ত এই সময়সূচিও বহাল থাকবে কি-না বা এটা ধরে রাখা সম্ভব কি-না সেটা নিয়ে আছে সন্দেহ। কারণ ঢাকায় খুব বেশি শিশির না পড়লেও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম আর সিলেট বিভাগীয় স্টেডিয়ামে প্রচুর শিশির পড়বে। ফলে আবার সময়সূচিতে পরিবর্তন এলেও অবাক হওয়ার কিছু থাকবে না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে