logo
শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৩ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

মেসি জাদুতে ফের শীর্ষে বার্সা

মেসি জাদুতে ফের শীর্ষে বার্সা
লা লিগায় রোববার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলার শেষ মুহূর্তে দারুণ এক গোল করেন লিওনেল মেসি। শেষ পর্যন্ত আর্জেন্টাইন খুদে জাদুকরের গোলেই জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা -ওয়েবসাইট
অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে অবশেষে গেরো খুলল বার্সেলোনা। শেষ দুই মৌসুমে টানা ড্রয়ের পর তৃতীয়বারের চেষ্টায় কাতালানরা জয়ের দেখা পেল ওয়ান্ডা মেট্টোপলিটানো স্টেডিয়ামে। রোববার রাতে লিওনেল মেসি জাদুতে অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরল বার্সেলোনা। এদিকে অক্টোবরের পর জুভেন্টাসের হয়ে প্রথমবারের মতো গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার লক্ষ্যভেদে সিরি'আতে সাসুয়েলোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে মাউরিসিও সারির দল। রাতের আরেক ম্যাচে লাউতারো মার্টিনেসের জোড়া লক্ষ্যবেধে স্পালের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিল ইন্টার মিলান। এই জয়ে জুভেন্টাসকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল আন্তনিও কন্তের দল।

দুটি দলই শিরোপা প্রত্যাশী। তাই উত্তেজনার কমতি ছিল না কোনো অংশে। শেষ ৬ ম্যাচে মাত্র একটি জেতা অ্যাটলেটিকো শুরুতেই চেপে ধরার চেষ্টায় ছিল বার্সেলোনাকে। সমানতালে জবাব দিয়েছে বার্সাও। তবে দুই অর্ধে দুই দলেরই প্রচেষ্টাগুলো লক্ষ্যভ্রষ্ট হয়েছে ক্রসবারে লেগে। আবার বার্সা গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন দুর্দান্তভাবে সেভ করেছেন দুটি। ভাগ্যের ছোঁয়া ছিল অ্যাটলেটিকোর বেলাতেও। অল্পের জন্য লাল কার্ড দেখেননি ভিতোলো।

সার্জিও বুসকেৎজ নিষিদ্ধ ও দেম্বেলে ইনজুরিতে থাকায় স্বভাবসুলভ পাসিং গেম উপহার দিতে পারেনি বার্সা। তবে পার্থক্য গড়ে দিয়েছে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ম্যাজিক। আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠা খেলায় শেষ পর্যন্ত সফল ছিলেন লিওনেল মেসিই। কাতালানদের হয়ে খেলতে নামা ৭০১তম ম্যাচে ৮৬ মিনিটে জয়সূচক গোলটি করেন। ডান প্রান্ত দিয়ে ক্ষিপ্রগতিতে ছুটে লুই সুয়ারেজের সঙ্গে ওয়ান-টু খেলে জালে বল জড়ান তিনি। মেসির নৈপুণ্যে জয়ের ফলে পয়েন্ট টেবিলে রিয়ালকে টপকে শীর্ষস্থান দখলে নিয়েছে বার্সা। ১৪ খেলায় তাদের সংগ্রহ ৩১ পয়েন্ট। রিয়ালেরও সমান ম্যাচে পয়েন্ট সমান। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে কাতালানরা।

এদিকে এই মৌসুমে এ নিয়ে তৃতীয়বার পয়েন্ট হারাল জুভেন্টাস। ১৪ ম্যাচ শেষে ৩৬ পয়েন্ট নিয়ে প্রথম স্থানেই ছিল তারা। কিন্তু রোববার রাতে পরের ম্যাচে স্পালকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে উঠে যায় ইন্টার মিলান। লাউতারো মার্টিনেসের জোড়া গোলে জিতেছে তারা। ৩৭ পয়েন্ট নিয়ে আবার সবার ওপরে ইন্টার। যদিও প্রথমার্ধে লিওনার্দো বোনুচ্চির গোলে এগিয়ে যায় জুভেন্টাস। ২০ মিনিটের লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। দুই মিনিট পর দুর্দান্ত ফিনিশিংয়ে সাসুয়েলোকে সমতায় ফেরান জেরেমি বোগা। বিরতির পর এগিয়ে যায় অতিথিরা। ৪৭ মিনিটে এলোমেলো রক্ষণ আর গোলকিপার ?জিয়ানলুইজি বুফনের ভুলের সুযোগ নিয়ে দলকে এগিয়ে দেন ফ্রান্সেস্কো কাপুতো।

বক্সের মধ্যে পাউলো দিবালাকে ফাউল করেন ফিলিপ্পো রোমাগনা, তাতে ৬৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জুভদের সমতায় ফেরান রোনালদো। অফসাইডের কারণে আগের গোলটি বাতিল হলেও এবার ব্যর্থ হননি পর্তুগিজ যুবরাজ। সব ধরনের প্রতিযোগিতায় চার ম্যাচ পর গোলের দেখা পান তিনি। আর শেষ দিকে জয়ের জন্য মরিয়া ছিল জুভেন্টাস। কিন্তু গোলকিপার তুরাতি দারুণ সেভে থামান দিবালাকে এবং রোনালদোর হেড গোলপোস্টের কিছুটা পাশ দিয়ে গেলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

এদিকে ঘরোয়া লিগে গত কয়েক সপ্তাহের দারুণ পারফরম্যান্সের ধারা ধরে রাখল ইন্টার মিলান। দলের আর্জেন্টাইন তারকা মার্টিনেস জোড়া গোল করেছেন ম্যাচের প্রথমার্ধে। দ্বিতীয়ার্ধে এক গোল শোধ করেন স্পাল মিডফিল্ডার মাতিয়া ভালোতি। বল দখলের লড়াইয়ে শুরু থেকেই এগিয়ে থাকা ইন্টারকে ১৬তম মিনিটে এগিয়ে দেন মার্তিনেস। ৪১তম মিনিটে আন্তনিও ক্যানদ্রেভার ক্রসে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন এই আর্জেন্টাইন। এই জয়ে ১৪ ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট শীর্ষে উঠে গেল ইন্টার মিলান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে