logo
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ১৪ জানুয়ারি ২০২০, ০০:০০  

চ্যাম্পিয়ন হতেই এসেছে ফিলিস্তিন

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সবার আগে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ ও বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। টুর্নামেন্টে অংশ নিতে এক এক করে ঢাকায় আসছে দলগুলো। এর মধ্যে সবার আগে ঢাকার মাটিতে পা রেখেছে চ্যাম্পিয়নরা। এসেই টুর্নামেন্টে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেছে মধ্যপ্রাচ্যের এই দেশটি।

৬ জাতির এই টুর্নামেন্ট নিয়ে এখন ফুটবল অঙ্গন সরগরম। সোমবার দুপুর ১২টায় মতিঝিলের বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে বাফুফে। টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করতে আব্দুস সালাম মুর্শেদীকে চেয়ারম্যান করে গঠিত হয়েছে আয়োজক কমিটি। রাখা হয়েছে ৮টি উপ-কমিটি। নিরাপত্তা নিয়ে বাড়তি সতর্ক আয়োজকরা। এছাড়া মিডিয়া, হোটেল সুবিধা ও ট্রান্সপোর্টসহ বিভিন্ন বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে।

এদিকে টুর্নামেন্টের দিন যেমন ঘনিয়ে আসছে। অংশগ্রহণকারী দলগুলোও একে একে পা রাখছে ঢাকায়। গ্রম্নপ পর্বে প্রতিদিন একটি করে ম্যাচ। তাই সূচি অনুযায়ীই সময় নিয়ে ঢাকায় আসছে বিদেশি দলগুলো। সোমবার সকালে এসে পৌঁছেছে ফিলিস্তিন। দলের খেলোয়াড়-কর্মকর্তাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যর্থনা জানিয়েছেন বাফুফের কর্মকর্তারা। টুর্নামেন্টে বাংলাদেশ দল স্বাগতিক হলেও অন্যতম হট ফেবারিট এই ফিলিস্তিন। দলের ম্যানেজার জাবের জারিন জানালেন, এবারও চ্যাম্পিয়ন হতেই ঢাকায় এসেছেন তারা। এ প্রসঙ্গে জারিন বলেছেন, 'আমরা গতবারের চ্যাম্পিয়ন দল, এবারও চ্যাম্পিয়ন হতেই এসেছি।'

সোমবার বিকেলে এসে পৌঁছেছে আফ্রিকার দেশ মরিসাস। শ্রীলংকা ও বুরুন্দি আসবে আজ। সর্বশেষ আফ্রিকার আরেক দেশ সিসিলিস ঢাকায় আসবে ১৬ জানুয়ারি সকাল ১০টায়। আগামীকাল বিকাল ৫টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন। পরদিন একই সময়ে মরিসাস খেলবে বুরুন্দির বিপক্ষে। গ্রম্নপ পর্বে প্রতিটি দল খেলবে দুটি করে ম্যাচ। ২০ জানুয়ারি পর্যন্ত চলবে গ্রম্নপের ম্যাচগুলো। দুই গ্রম্নপের সেরা ৪ দল নিয়ে হবে টুর্নামেন্টের সেমিফাইনাল। ২২ এবং ২৩ জানুয়ারি হবে সেমিফাইনাল দুটি। ২৫ জানুয়ারি ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে