logo
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

চেলসিকে হারাল ম্যানইউ

চেলসিকে হারাল ম্যানইউ
ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার চেলসির বিপক্ষে অঁতনি মার্সিয়াল গোল করায় তাকে ঘিরে ম্যানইউর সতীর্থদের উচ্ছ্বাস -ওয়েবসাইট
গত আগস্টে ঘরের মাঠে চেলসিকে উড়িয়ে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। আর তাই ফিরতি লেগে সোমবার রাতে চেলসির কাছে ছিল প্রতিশোধের মিশন। কিন্তু ভাগ্য সঙ্গে না থাকায় একাধিকবার বল জালে জড়িয়েও গোলের দেখা পেল না ফ্র্যাঙ্ক লাম্পার্ডের দল। কারণ এদিনের রাতটা খুব যন্ত্রণাদায়ক ছিল চেলসির জন্য। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) বেশ কিছু সিদ্ধান্ত বিপক্ষে গেছে বস্নুজদের। এই সুযোগে অঁতনি মার্সিয়াল ও হ্যারি ম্যাগুইয়ারের লক্ষ্যভেদে ২-০ গোলে জয় পায় ম্যানইউ। ফলে প্রতিশোধ আর নেওয়া হলো না চেলসির।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত আগস্টে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে ৪-০ গোলে হেরে লিগে যাত্রা শুরু করেছিল ল্যাম্পার্ডের দল চেলসি। এমনকি সোমবার রাতে তেতো স্বাদ পেল দ্বিতীয় দেখাতেও। এই নিয়ে লিগে শেষ চার ম্যাচে জয়শূন্য রইলো তারা; দুটি করে হার ও ড্র। বিপরীতে, তিন ম্যাচ পর জয়ের দেখা পেল ওলে গুনার সুলশারের দল।

স্ট্যামফোর্ড ব্রিজে সোমবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বল দখলে আধিপত্য করা চেলসি ২৩তম মিনিটে এগিয়ে যেতে পারতো। কিন্তু উইলিয়ানের পাস ভালো জায়গায় পেয়ে উড়িয়ে মারেন মিচি বাতসুয়াই। প্রথমার্ধে বেলজিয়ামের এই ফরোয়ার্ড আরেকটি ভালো সুযোগ নষ্ট করেন। তবে বিরতির আগে গোলের দেখা পায় ম্যানইউ। ইংলিশ রাইট-ব্যাক অ্যারন ওয়ান-বিসাকার ক্রসে হেডে দলকে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড মার্সিয়াল।

বিরতির পর ভাগ্য সঙ্গে না থাকায় গোল পায়নি চেলসি। তরুণ ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্টের শট পোস্টে বাধা পায়। ৬৪তম মিনিটে ম্যানউই'র মিডফিল্ডার ব্রম্ননো ফার্নান্দেসের প্রচেষ্টাও পোস্টে লাগে। এর দুই মিনিট পর ফের গোলের দেখা পায় ম্যানইউ। এবার পর্তুগিজ মিডফিল্ডার ফার্নান্দেসের বাড়ানো বল ১৫ গজ দূর থেকে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার ম্যাগুইয়ার। তবে ম্যাচের ৭৫তম মিনিটে ব্যবধান কমানোর জন্য জালে বল জড়িয়ে ছিলেন অলিভার জিরুদ, কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

এরপর আর তেমন কোনো সুযোগ সৃষ্টি করতে পারেনি দলটি। যে কারণে ফিরতি লেগেও ম্যানইউয়ের কাছে হারের তেতো স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ল্যাম্পার্ডের দলকে। আর এই জয়ে ২৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নবম হারের স্বাদ পাওয়া চেলসি ৪১ পয়েন্ট নিয়ে আছে টেবিলের চার নম্বরে। যথারীতি ৭৬ পয়েন্ট নিয়ে আগের মতোই টেবিলের শীর্ষে আছে লিভারপুল। ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। লেস্টার সিটি আছে তিনে। দলটির পয়েন্ট ৫০।

ম্যাচটা নানা কান্ডে ছিল ভরপুর। প্রথমার্ধে ম্যানইউ অধিনায়ক হ্যারি ম্যাগুইয়ার লাথি মেরেছিলেন প্রতিপক্ষের মিচি মাতশুয়াইকে। এর পরেও লাল কার্ড দেখা থেকে বেঁচে গেছেন। এমনকি ভিডিও রিভিউয়ের পরেও! এই রিভিউতে বেশ কয়েকবারই কপাল পুড়েছে চেলসির। বদলি খেলোয়াড় কার্ট জুমা গোল করে স্কোর লাইনে ১-১ সমতাও এনে ফেলেছিলেন। সেটি বাতিল হয়ে গেছে বিপজ্জনক অঞ্চলে আজপিলিকুয়েতা উইলিয়ানকে ধাক্কা মেরে ফেলে দেওয়ায়। কিন্তু রিপেস্নতে দেখা গেছে ম্যানইউর ফ্রেড চেলসি অধিনায়ককে পেছন থেকে ধাক্কা দেওয়ার চেষ্টা করেছিলেন! ম্যাচের পর রিভিউয়ের সিদ্ধান্তকে ভুল বলেই আফসোস করেছেন চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, 'আমি ম্যাগুইয়ের ঘটনাটি আবারও দেখেছি, এজন্য ভিডিও রেফারি ছিল। কিন্তু তারা লাল কার্ড দেয়নি। আজপিলিকুয়েতাও ধাক্কার শিকার হয়েছে পেছন থেকে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে