logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৭ এপ্রিল ২০২০, ০০:০০  

চুক্তির মেয়াদ শেষ

চেলসি ছাড়ছেন ব্রাজিলের উইলিয়ান

এই গ্রীষ্মে চেলসিতে আর থাকছেন না উইলিয়ান। তবে কোন দলে যোগ দিচ্ছেন তা নিশ্চিত করে জানাননি ব্রাজিলিয়ান এই তারকা।

চেলসি ছাড়ছেন ব্রাজিলের উইলিয়ান
উইঙ্গার উইলিয়ান -ওয়েবাসইট
গত মৌসুমেই দল ছাড়ার সিদ্ধান্ত অনেকটাই চূড়ান্ত করে ফেলেছিলেন। তবে ট্রান্সফার মার্কেটে চেলসিকে বরখাস্ত করায় কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের অনুরোধে থেকে গিয়েছিলেন ব্রাজিলিয়ান উইঙ্গার উইলিয়ান। এই গ্রীষ্মে চেলসিতে আর থাকছেন না তা জানিয়ে দিলেন ব্রাজিলিয়ান এই তারকা। তবে কোন দলে যোগ দিচ্ছেন তা নিশ্চিত করে জানাননি ৩১ বছর বয়সি এই উইঙ্গার। ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে মতৈক্যে পৌঁছতে পারেননি উইলিয়ান। আর তাই মৌসুম শেষে চেলসি ছাড়ার কথা জানালেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

চলতি মৌসুম শেষেই চেলসির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে উইলিয়ানের। অবশ্য তাকে ছাড়তে চাইছে না চেলসি। উইলিয়ানও থাকতে চেয়েছিলেন। কিন্তু সমস্যা বাধে চুক্তির মেয়াদ নিয়ে। তিন বছরের চুক্তি চেয়েছিলেন তিনি। কিন্তু চেলসি সর্বোচ্চ দুই বছরের চুক্তি করতে আগ্রহী। আর সে কারণেই বনিবনা না হওয়ায় শেষ পর্যন্ত দল ছাড়ার সিদ্ধান্তটা চূড়ান্ত করে ফেলেছেন উইলিয়ান।

চেলসিতে থেকে যাওয়ার ব্যাপারটা অবশ্য একেবারে উড়িয়ে দেননি উইলিয়ান। সম্প্রতি একটি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, 'চেলসির সঙ্গে, এটা (চুক্তি) শেষ। সবাই জানেন কয়েক মাসের মধ্যে আমার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। চুক্তি নবায়ন হওয়াটা কঠিন। আরও দুই বছর থাকার জন্য চেলসি প্রস্তাব দিয়েছিল। আমি চেয়েছিলাম তিন বছর। আমাদের মধ্যে আর কথা হচ্ছে না। আর কোনো আলোচনা হচ্ছে না। তবে ভবিষ্যতের কথা বলা যায় না।'

বিদায় বলার মুহূর্তে ক্লাব ও ক্লাবের সমর্থকদের ধন্যবাদ জানাতে ভোলেননি উইলিয়ান, 'আমি চেলসিতে দারুণ কিছু পেয়েছি। বিশেষ করে ক্লাবের সমর্থক এবং যাদের সঙ্গে কাজ করেছি। আমি সবসময় সেখানে নিজেকে স্থায়ী ভেবেছি... আমি জানি না এখন কি হবে। আমার চুক্তি শেষ, এখন আমি যে কোনো ক্লাবে যোগ দেওয়ার জন্য মুক্ত। তবে চেলসির সঙ্গে, এটা (চুক্তি) শেষ। সবাই জানেন কয়েক মাসের মধ্যে আমার চুক্তির মেয়াদ শেষ হবে। চুক্তি নবায়ন হওয়াটা কঠিন। চেলসি আরও দুই বছর থাকার প্রস্তাব দিয়েছিল, আমি চেয়েছিলাম তিন বছর। আমরা আর কথা বলছি না। আর কোনো আলোচনাও হবে না।'

উইলিয়ানের নতুন গন্তব্যের কথা না জানা গেলেও বিভিন্ন সময়ে তার প্রতি বার্সেলোনার আগ্রহের বিষয়টি সংবাদে এসেছে। তার প্রতি আগ্রহী প্যারিস সেন্ট জার্মেইও (পিএসজি)। এছাড়া আরও কয়েকটি ক্লাব তালিকায় রয়েছে। এমনকি তার স্বদেশি বেশ কিছু ক্লাবও তাকে পাওয়ার জন্য আগ্রহ দেখিয়েছে। তবে এই তারকার ইচ্ছা আরও কয়েক বছর ইউরোপে কাটিয়ে ব্রাজিলে ফেরা।

২০১৩ সালে রাশিয়ান ক্লাব আনঝি মাখাঞ্চকালা থেকে ৩০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে চেলসিতে যোগ দেন উইলিয়ান। স্ট্যামফোর্ড ব্রিজের দলটির হয়ে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগ ও একটি করে এফএ কাপ, লিগ কাপ ও ইউরোপা লিগ জিতেছেন এই ব্রাজিলিয়ান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে