শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আড়াইহাজারে দুই শতাধীক কৃষকের সেচ কাজে বাধা

আড়াইহাজার ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ২৭ জানুয়ারি ২০২৩, ১২:৩৬
ফাইল ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে দুই শতাধীক কৃষকের সেচ কাজ বন্ধ রাখার চেষ্টায় স্কীম মালিককে হুমকী ধমকী প্রদর্শণের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। এ ব্যাপারে স্কীম মালিক অনোয়ার হোসেন বাদী হয়ে আড়াইহাজার থানায় বৃহষ্পতিবার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা সেচ মালিককে সেচ কাজ বন্ধ না রাখলে প্রাণে মেরে ফেলার হুমকী দিচ্ছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগের সূত্রে জানা যায় যে, মাহমুদপুর ইউনিয়নের গহরদীর চকে প্রায় ৮০ বিঘা সম্পত্তিতে বোরো চাষ করেন দুই শতাধীক কৃষক। কিন্তু হঠাৎ করেই পূর্ব শত্রুতার জের ধরে বুধবার দুপুরে স্থানীয় প্রভাশালী হোসেন, বাবুল, আসলাম, ছানাউল্লাহ গং সেচ মেশিনের সামনে এসে জোর পূর্বক সেচ মেশিন বন্ধ করে দেয়। তারা সেচ মালিক অনোয়ার হোসেনকে সেচ মেশিনটি আর চালু না করতে বলে এবং সেচ মেশিন চালালে তাকে জীবনে মেরে ফেলা হবে বলে হুমকী প্রদর্শণ করে। এতে উল্লেখিত কৃষকদের প্রায় ৮০ বিঘা সম্পত্তির সেচ কাজ ব্যাহত হতে যাচ্ছে বলে জানান অভিযোগকারী।

আড়াইহাজার থানার ডিউটি অফিসার এস আই শহিদুল অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেণ, এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে