শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পীরগঞ্জে ধান কাটতে ছাত্রলীগের সহযোগিতা

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি
  ১৬ মে ২০২৩, ০৯:৫৯

রংপুরের পীরগঞ্জে বোরো মৌসুমে উপজেলার বিভিন্ন গ্রামে প্রান্তিক কৃষককে ধান কাটতে সহযোগিতা করে আসছে পীরগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

গত ১৫ মে দিনব্যাপী কেন্দ্রীয় ছাত্রলী‌গের নি‌র্দেশক্রমে পীরগঞ্জ উপ‌জেলার টুকুরিয়া ইউনিয়নের বীর মু‌ক্তি‌যোদ্ধা তফিল উদ্দিন সরকার ও রুপজন বেগ‌মের প্রায় ১.৫ একর জমির ধান কেটে আজ ঘরে তুলে দিয়েছে তারা।

এর আগে গত ৯ মে পীরগঞ্জ পৌরসভার এক নম্বর ওয়ার্ড এর উজিরপুর (মাঝিপল্লী) গ্রামের বর্গাচাষি শ্রী শ্যামাচরণ কাকার দেড় একর জমির ধান কাটা, বাধা এবং মাড়াই করে দেয়া হয়। এই ধান কাটা কর্মসুচি'র নেতৃত্ব দেন উপজেলা সভাপতি শাহ মো রতন,সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম রাকিব, পৌর সভাপতি মাহমুদুল হক সাগর,সম্পাদক সাহেদ প্রধান সহ উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ রেক, মনির, আরিফ, মমিনুল, রবিউল সাগর, ইন্দ্র, ফুয়াদ, জনি, মেহেদি, রুমন, প্রিন্স, এনামুল।

এই বোরো মৌসুমী ছাত্রলীগের এ কর্মসুচি চলমান থাকবে জানিয়ে মাহমুদুল হক সাগর বলেন,কৃষক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর দিক নির্দেশনায় পীরগঞ্জে যেসব কৃষক আর্থিক সংকটের কারণে জমির ধান কাটতে পারছে না তাদের সহযোগিতা করতেই ছাত্রলীগের এই কর্মসুচি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে