মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

চিরিরবন্দরে নজরুল পাঠাগার ও ক্লাবের রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী পালিত

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি
  ০৪ জুন ২০২৩, ১১:৪২
চিরিরবন্দরে নজরুল পাঠাগার ও ক্লাবের রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী পালিত

"গাহি সাম্যের গান, মানুষের চেয়ে বড় কিছু নাই, নহে কিছু মহিয়ান!" স্লোগানে চিরিরবন্দর উপজেলার রানীরবন্দরের ঐতিহ্যবাহী নজরুল পাঠাগার ও ক্লাবের আয়োজনে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মজয়ন্তী এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠিত হয়েছে।

জন্মজয়ন্তী উপলক্ষে গত ৩ জুন শনিবার বিকেল সাড়ে ৫টায় সাংস্কৃতিক প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী, আলোচনা সভা ও সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার, রংপুরের আঞ্চলিক পরিচালক ড. মোহাম্মদ হারুন অর রশিদ।

অনুষ্ঠানে নজরুল পাঠাগার ও ক্লাবের সভাপতি রইছুল আযমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব নারায়ণ চন্দ্র বর্মা, কলকাতার যাদবপুরের বিজয়গড় জ্যোতিষ রায় কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক মলয় চন্দন মুখোপাধ্যায়, চিরিরবন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস্ চেয়ারম্যান মোছা. লায়লা বানু এবং অন্যান্যের মধ্যে নজরুল পাঠাগার ও ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, কবি লুৎফর রহমান, অ্যাড. তুষার কান্তি রায় প্রমূখ বক্তব্য রাখেন।

বিকাল সাড়ে ৩টায় বাবু নন্দীশ্বর দাসের সভাপতিত্বে সাংস্কৃতিক প্রতিযোগিতা, রচনা, আবৃতি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সার্বিকভাবে সঞ্চালনা করেন দিনাজপুর একাডেমির সহকারী প্রধান শিক্ষক কামরুন্নাহার ও রামনগর নগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাসুদার রহমান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে