শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

ভালুকায় কবি ও কবিতা উৎসব  

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
  ০৯ জুন ২০২৪, ১৩:৪৯
ছবি-যায়যায়দিন

ময়মনসিংহের ভালুকায় কবি-সাহিত্যিকদের মিলনমেলা, 'মাটির টানে কবিতার ঘ্রাণে' বিষয়ক আলোচনা সভা ও ভালুকা কবি ও কবিতা উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ও শনিবার (৭-৮জুন) দুই দিন ব্যাপি আনন্দমুখর পরিবেশে ভালুকা কবি ও কবিতা উৎসব, বঙ্গটিভি স্বর্ণ পদক ও আমারবাংলা সাহিত্য পুরষ্কার প্রদান অনুষ্ঠিত হয়েছে।

কবি সেলিনা রশিদ এডুকেশন ও কালচারাল সোসাইটির ব্যবস্থাপনায় কবি সেলিনা রশিদ এর সভাপতিত্বে, কবি সফিউল্লাহ আনসারী ও মায়ারাজ এর সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিজানুর রহমান (অতিরিক্ত সচিব,অব.), কবি অধ্যাপক সাব্বির রেজা, সাংবাদিক নেতা লিয়াকত হোসেন, কলকাতার বাচিক শিল্পী দেবিকা বন্দোপাধ্যায়,কবি আতিক হেলাল, বীর মুক্তিযোদ্ধা নূরুল মোমেন, ছড়াকার-ভাষাবিদ খন্দকার শাহিদুল হক,গীতিকার কাজী ফারুক বাবুল, আযাদ কামাল, কবি আলম মাহবুব, যুবলীগ নেতা মাসুদ সরকার, কবি চাষা জহির, শফিকুল ইসলাম বিক্রমপুরী প্রমূখ। দুই দিন অনুষ্ঠানে ভালুকা সাহিত্য সংসদ, গাঙচিল, বঙ্গটিভি ও আমারবাংলা অংশ গ্রহন করে।

বঙ্গটিভি ঘোষিত স্বর্ণপদক প্রাপ্তরা হলেন- কবি সেলিনা রশিদ, দেবিকা বন্দোপাধ্যায়, খান আক্তার হোসেন। আমারবাংলা সাহিত্য পুরষ্কার প্রাপ্তরা হলেন- কবি- কথাসাহিত্যিক কবির সুমন ও কবি- ঔপন্যাসিক এরশাদ আহমেদ। আমারবাংলা সম্মাননা প্রাপ্তরা হলেন- কবি সেলিনা রশিদ, দেবিকা বন্দোপাধ্যায়, খান আক্তার হোসেন, সাংবাদিক লিয়াকত হোসেন প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে