মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
walton

উত্তরায় ককটেল নিক্ষেপে এসআইসহ আহত তিন পুলিশ সদস্য

কামরুল হাসান বাবলু , বিমানবন্দর / দক্ষিণখান প্রতিনিধ
  ০৫ নভেম্বর ২০২৩, ২০:০১

বিএনপি সহ বিরোধী দলের ডাকা দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিন আজ ৫ নভেম্বর রবিবার উত্তরায় পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনায় গাজীপুর মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি গাজী মোহাম্মদ হাসানকে গ্রেফতার করেছে উত্তরা-পশ্চিম থানা পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়।

সকালে উত্তরা-পশ্চিম থানার ০৯ নং সেক্টরের হাউজ বিল্ডিং মমতাজ মহলের সামনে এই ঘটনা ঘটে । ঘটনার স্থল থেকে তাকে গ্রেফতার করা হয় ।

উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম, পিপিএম গণমাধ্যমকে জানান, রোববার ভোর হতে উত্তরা-পশ্চিম থানাধীন মহাসড়ক কেন্দ্রিক আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিলো উত্তরা-পশ্চিম থানা পুলিশ। সকাল অনুমান ০৭:০০ টার দিকে হাউজ বিল্ডিং মমতাজ মহলের সামনে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সেক্রেটারি মোঃ রাসেল বাবুর নেতৃত্বে একটি মিছিল হঠাৎ উপস্থিত হয়ে অগ্নিসংযোগ, ভাঙচুর ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করে। কর্তব্যরত পুলিশ সেখানে দ্রুত উপস্থিত হলে তারা পুলিশকে লক্ষ্য করে দুইটি ককটেল নিক্ষেপ করে। একটি ককটেল বিস্ফোরিত হয় এবং অপরটি অবিস্ফোরিত অবস্থায় থাকে। পরবর্তী সময়ে বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবিস্ফোরিত ককটেলটি নিষ্ক্রিয় করে। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানার এসআই মাহবুব আলী সহ তিনজন পুলিশ সদস্য আহত হন।

তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ আলম ।প্রাথমিকভাবে জানা গেছে, তিনি ছাত্রদলের সাবেক নেতা। তাকে থানা হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে