শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

গার্মেন্টস পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হচ্ছে 

কাজী দ্বীন মোহাম্মদ, বিশেষ প্রতিনিধি
  ১১ জানুয়ারি ২০২৪, ১৯:২৩
গার্মেন্টস পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হচ্ছে 

শুরু হচ্ছে চার দিনব্যাপী তৈরি পোশাক শিল্প পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী। এতে বাংলাদেশের তৈরি পোশাক শিল্প খাতকে আরও প্রযুক্তিনির্ভর প্রদর্শনীটিতে তুলে ধরা হবে গার্মেন্ট এক্সেসরিজ এবং প্যাকেজিং সংশ্লিষ্ট বিভিন্ন পণ্য। আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, বসুন্ধরায় (আইসিসিবি) আগামীকাল বৃহস্পতিবার থেকে প্রদর্শনী শুরু হবে। শেষ হবে ১৪ জানুয়ারি।

দেশের আরএমজি খাতের সোর্সিং চাহিদা পূরণে বাংলাদেশ গার্মেন্ট এক্সেসরিজ প্যাকে ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথভাবে একই ছাদের নিচে অনুষ্ঠিত হতে যাচ্ছে গার্মেন্টস টেকনোলজি শো বাংলাদেশের ২১তম এবং ও এক্সপো-২০২৪ এর ১২তম সংস্করণ।

আটটি হল জুড়ে চার দিনব্যাপী প্রদর্শনীটিতে অংশগ্রহণ করছে ২০টিরও বেশি দেশের ৩০০ প্রদর্শক। দক্ষিণ-পূর্ব এশিয়ার বৃহত্তম বাণিজ্য প্রদর্শনীর মধ্যে এটি অন্যতম। এতে অত্যাধুনিক প্রযুক্তি প্রদর্শনের পাশাপাশি সুযোগ থাকছে বিশ্বের স্বনামধন্য বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলার সুযোগ।

গত ২০ বছর ধরে তৈরি পোশাক খাতের বৈশ্বিক প্রযুক্তিগুলোকে এক ছাদের নিচে নিয়ে আসছে। এই প্রদর্শনীগুলোয় আরএমজি সেক্টরের কাটিং, সেলাই, ফিনিশিং, এমব্রয়ডারি মেশিনারিসহ বিভিন্ন ধরনের আনুষঙ্গিক পণ্য একসঙ্গে দেখার সুযোগ পাওয়া যাবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে