করোনা উপসর্গ নিয়ে চবি শিক্ষার্থী রিমার মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে চবি শিক্ষার্থী  রিমার মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি)বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শারমিন আক্তার রিমা নামের এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন। শনিবার ভোর সোয়া ৫ টায় তিনি মারা যান ।

রিমার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার পূর্ব কান্দাইল গ্রামে। তার পিতা মৃত ওসমান গণি।বাদ যোহর নিজ বাড়িতে জানাযা শেষে তাকে দাফন করা হয়।

পরিবার ও সহপাঠী সূত্রে জানা যায়, বেশ কিছুদিন যাবত রিমা জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলো। বাড়িতেই চিকিৎসা নিয়ে সে কিছুটা সুস্থ বোধ করছিল। গতকাল সন্ধ্যায় তার শ্বাসকষ্ট ও জ্বর হয়। সকালে হাসপাতালে নেয়ার প্রস্তুতি চলাকালে সে মারা যায়। ধারণা করা হচ্ছে, স্ট্রোকজনিত কারণে তার মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রিমার বড় ভাই ফাইজুল হক বলেন, "গতকাল সন্ধ্যায় ওর শ্বাসকষ্ট ও খুব জ্বর হয়েছে। আমরা সকালে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার চিন্তা করছিলাম। কিন্তু এর আগেই সে মারা যায়৷ সম্ভবত স্ট্রোকের কারণে সে মারা গিয়েছে।

তিনি আরও বলেন, ৬ সদস্যের পরিবারে আমরা (২ ভাই ও ৩ বোন) ৩ জনই প্রতিবন্ধী। বাবা মারা যাওয়ার পর খুব কষ্টে চলছে আমাদের পরিবার। আমার একমাত্র কর্মক্ষম ছোটভাই লিবিয়াতে ১ বছরের বেশি কর্মহীন অবস্থায় পরে আছে। আমি ঢাকা কলেজ থেকে ইতিহাসে স্নাতক সম্পন্ন করেছি। অপর ২ বোন প্রতিবন্ধিতা সত্ত্বেও পড়াশোনা চালিয়ে যাচ্ছে। আমরা চরম দুর্বিসহ জীবনযাপন করছি। পিতৃহীন ও কর্ম অক্ষম হওয়ায় পারিবারিক অস্বচ্ছলতা বিবেচনা করে স্থানীয় প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন তিনি।

এদিকে তার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন সমাজতত্ত্ব বিভাগের সভাপতি পারভীন সুলতানা। তিনি বলেন,সংবাদটি শুনে আমি খুব মর্মাহত হয়েছি। আমাদের একজন শিক্ষার্থীর মৃত্যু খুবই দুঃখজনক। দৃষ্টি প্রতিবন্ধী হিসেবে সে আমার খুব ঘনিষ্ঠ ছিল। আমি ব্যক্তিগতভাবে তার পরিবারের সাথে যোগাযোগ করব। বিভাগের সকল শিক্ষকদের সাথে পরামর্শ করে তার অসহায় পরিবারের জন্য কিছু করতে পারব বলে আশা রাখছি।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে