সাত কলেজে ভর্তি পরীক্ষার আবেদন শুরু জুলাইয়ে

সাত কলেজে ভর্তি পরীক্ষার আবেদন শুরু জুলাইয়ে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (অনার্স) শ্রেণির ভর্তি আবেদন শুরু হবে আগামী জুলাইয়ে। সাত কলেজের প্রধান সমন্বয়কারী ও ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

অধ্যাপক আই কে সেলিম বলেন, ‘সাত কলেজের ভর্তি আবেদন জুলাইয়ে শুরু হবে। তবে করোনা পরিস্থিতি ওপর বিবেচনা করে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে। তারিখ এখনও নির্দিষ্ট করা হয়নি।’

তিনি আরও বলেন, ‘করোনার বর্তমান পরিস্থিতির জন্য সভায় সাত কলেজের স্থগিত পরীক্ষা ও নতুন পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।’

২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি ঢাবি অধিভুক্ত হয় রাজধানীর ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। পরের বছর (২০১৮) থেকে ঢাবির তত্ত্বাবধানে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শিক্ষার্থী ভর্তি নেয়া হয়। এর আগে কলেজগুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ছিল।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে