বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

২ বছর পর হাবিপ্রবিতে জমকালো অনুষ্ঠান "কিংকর্ত্যবিমূঢ় ১৩"

হাবিপ্রবি প্রতিনিধি
  ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৯

জমকালো আয়োজনের মধ্য দিয়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অন্যতম সাংস্কৃতিক সংগঠন 'সেঁজুতি সাংস্কৃতিক ঐক্য' কর্তৃক আয়োজিত হলো এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘কিংকর্তব্যবিমূঢ়-১৩‘।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) সম্মুখস্থ উন্মুক্ত মঞ্চে নবীন শিক্ষার্থীদের নিয়ে “কিংকর্তব্যবিমূঢ়-১৩" শিরোনামে "মুক্ত চিন্তার দৃপ্ত প্রত্যয়" এই মূলমন্ত্রকে ধারণ করে সেঁজুতি সাংস্কৃতিক ঐক্য'-এর আয়োজনে দীর্ঘ প্রায় ২ বছর পর বার্ষিক এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের বিভিন্ন বিনোদনমূলক আয়োজনের মাধ্যমে দেশীয় সংস্কৃতি চর্চার পাশাপাশি বর্তমান প্রজন্মকে সুস্থ ধারার সংস্কৃতি চর্চার প্রতি আহবান জানানো হয়।

নাচ, গান, নাটক,র্ যাম্প শো, গীতিনাট্য, গম্ভীরা, কাব্যনাট্য ও আবৃত্তিসহ প্রায় ১৫ টি ইভেন্টে এই সাংস্কৃতিক অনুষ্ঠানটি আয়োজন করা হয়। উক্ত মনোমুগ্ধকর এই সাংস্কৃতিক অনুষ্ঠানটি প্রায় কয়েক হাজার শিক্ষার্থীসহ বিভিন্ন শিক্ষক-কর্মকর্তাগণ উপভোগ করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের বর্তমান সভাপতি মোঃ নাজমুস সাকিব ও সাংস্কৃতিক অনুষ্ঠানটির সম্পূর্ণ সময় জুড়ে সঞ্চালনায় ছিলেন সংগঠনটির সদস্য জারিন তাসনিম খান ও তানভীর হাসান সৌরভ।

জমকালো এই “কিংকর্তব্যবিমূঢ়-১৩অনুষ্ঠানটির আয়োজন উপলক্ষে সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের সভাপতি মোঃ নাজমুস সাকিব বলেন, “ মহামারী করোনার স্থবির সময়কে পাশ কাটিয়ে দীর্ঘ দুই বছর পর আজ বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিতে বিশ্ববিদ্যালয়ের অন্যতম সাংস্কৃতিক সংগঠন ’সেঁজুতি সাংস্কৃতিক ঐক্য‘  কর্তৃক "কিংকর্তব্যবিমূঢ়-১৩" শিরোনামে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সহযোগিতায় এবারের “কিংকর্তব্যবিমূঢ়-১৩অনুষ্ঠানটি টিএসসি চত্বরে আয়োজন করা হচ্ছে। করোনা পরবর্তী সময় মিলিয়ে প্রায় দুই বছর পর বিশ্ববিদ্যালয়ের একক কোনো সংগঠনের পক্ষ হতে আয়োজিত এই জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সাংস্কৃতিকপিপাসু ব্যাক্তিদের কিছুটা বিনোদন দিবে বলে আশা করি।

উল্লেখ্য, হাবিপ্রবির অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যপ্রতি বছর বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের নিয়ে বার্ষিক নবীনবরণ অনুষ্ঠান ‘কিংকর্তব্যবিমূঢ়নামে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে থাকে। এর আগে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল মাঠে ২০১৯ সালের ১৮ নভেম্বর “কিংকর্তব্যবিমূঢ়-১২অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে