রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

 যবিপ্রবি রিজেন্ট বোর্ডের সদস্য হলেন মাশরাফি

যবিপ্রবি প্রতিনিধি
  ২২ নভেম্বর ২০২২, ১৭:৫৫

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে প্রথমবারের মতো নড়াইল-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক দেশসেরা ক্রীড়াবিদ মাশরাফি বিন মর্তুজা।

সোমবার ( ২১ নভেম্বর ) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব রোখছানা বেগম সাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।

পত্রে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রী ও সংসদ নেতার অনুমোদনক্রমে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন,২০০১ এর ১৮(১) (ঘ) ধারা অনুযায়ী বৃহত্তর যশোর জেলার একজন সংসদ সদস্যসহ দুইজন সংসদ সদস্যকে উক্ত বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে একই আইনের ধারা ১৮ (১) (৪) অনুসারে ০৩ (তিন) বছরের জন্য মনোনয়ন প্রদান করা হলো। বৃহত্তর যশোর জেলার মনোনীত সংসদ সদস্য হলেন যশোর-৩ আসনের কাজী নাবিল আহমেদ এবং বৃহত্তর যশোর জেলার বাইরে মনোনীত সংসদ সদস্য নড়াইল-২ আসনের মাশরাফি বিন মর্তুজা।

এর আগে গত ১৫ নভেম্বরের শিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব রোখছানা বেগমের সাক্ষরিত আরেক পত্রের মাধ্যমে রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সংস্কারক মো. নাসের শাহরিয়ার জাহেদী‘কে যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে ০৩ (তিন) বছরের জন্য মনোনয়নের বিষয়টি জানানো হয়।

রিজেন্ট বোর্ডে মাশরাফির মনোনীত হওয়ার বিষয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সাবেক এ্যাথলেটিক্স কোচ ও যবিপ্রবির শারীর চর্চা শিক্ষা দপ্তরের উপ পরিচালক আব্দুল্লাহ হেল কাফি জানান, ‘মাশরাফি বিন মর্তুজার মতো ক্রীড়াবিদের যবিপ্রবি রিজেন্ট বোর্ডে মনোনয়ন বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া শিক্ষার অগ্রগতিতে অনন্য ভূমিকা পালন করবে।

যবিপ্রবি স্বল্প সময়ে ক্রীড়াঙ্গনে যে জায়গা করে নিয়েছে তিনি রিজেন্ট বোর্ডে আসাতে সেটা আরও ত্বরান্বিত হবে, শিক্ষার্থীদের খেলাধুলা সংক্রান্ত যেসকল দাবি ও পরামর্শ রয়েছে তিনি সেগুলোর সবকিছু পূরণ করতে পারবেন বলে বিশ্বাস করি।

যাযাদি/মনিরুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে