বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চাঁদের হুমকি বিএনপির কেন্দ্রীয় পরিকল্পনার অংশ : ঢাবি নীলদল

ঢাবি প্রতিনিধি
  ২৫ মে ২০২৩, ০৯:৪৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল।বুধবার নীল দলের আহবায়ক ডক্টর সীতেশ চন্দ্র বাছার, যুগ্ম আহবায়ক ডক্টর মোঃ আমজাদ আলী ওডক্টর রফিক শাহরিয়ারের স্বাক্ষরিত বিবৃতিতে নিন্দা জানানোর পাশাপাশি হুমকিদাতাকেদ্রুত আইনের আওতায় ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ-ইনস্টিটিউটের ৪৯১ জন শিক্ষকের নাম ও স্বাক্ষর রয়েছে।

বিবৃতিতে বলা হয়,আবু সাঈদ (রাজশাহী জেলা বিএনপির আহবায়ক) কর্তৃক প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার তিন দিন অতিবাহিত হলেও বিএনপির পক্ষ থেকে কোনো ধরনের দুঃখ প্রকাশ করা হয়নি। এর মাধ্যমে প্রমাণিত হয় যে, আবু সাঈদের বক্তব্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার বিষয়টি শুধু তার একার বক্তব্য নয়। সেটি পক্ষান্তরে বিএনপির দলীয় পরিকল্পনার অংশ।

জন্মলগ্ন থেকে হত্যা, ক্যু এবং ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপি ক্ষমতায় আসছেউল্লেখ করে বিবৃতিতে বলা হয়, তারা (বিএনপি) হত্যা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসার অপচেষ্টা অব্যাহত রেখেছে। বিএনপি ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাসহ সকল কেন্দ্রীয় নেতাকে হত্যা করে আওয়ামীলীগকে নেতৃত্বশূন্য করার ঘৃণ্য পরিকল্পনা গ্রহণ করেছিল। ২০১৩-২০১৪ সালে আগুন সন্ত্রাসের মাধ্যমে বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতা দখলের অপচেষ্টা চালিয়েছিল। তাদের সেই হত্যা ও ধ্বংসযজ্ঞের অপরাজনীতি এখনো চলমান আছে।

বিবৃতিতে আরো বলা হয়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন অর্থনৈতিক ও প্রযুক্তিসহ সকল ক্ষেত্রে দ্রুতগতিতে সামনে এগিয়ে যাচ্ছে, তাঁর নেতৃত্ব যখন বিশ্বের অনেক দেশের কাছে রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে, তখন বিএনপির গাত্রদাহ হচ্ছেতাই তারা যেকোনো ভাবেই হোক শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে নীল নকশা প্রণয়ন করেছে। ২০ ও ২১ মে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁর বক্তব্যে-যেকোনো উপায়ে আওয়ামী লীগ সরকারকে গদিচ্যুত করার কথা বলেন। এ থেকে প্রমাণিত হয় যে,আবু সাঈদ চাঁদের ‘হত্যার হুমকি’বিএনপিরকেন্দ্রীয় পরিকল্পনার অংশ।

বিবৃতিতে আরো বলা হয়, বিএনপি গণতন্ত্রের ধোঁয়া তুলে পরিকল্পিতভাবে অগণতান্ত্রিক পথে হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে। তাদের এ ধরনের হীন প্রচেষ্টা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ঘোলাজলে মাছ শিকারের অপকৌশল বলে নীল দল মনে করে।

দেশের গণতন্ত্রকে ধ্বংস করা এবং অর্থনৈতিক অগ্রগতির পথে প্রতিবন্ধকতা সৃষ্টির যে কোন ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য জনগণকে সজাগ থাকার আহ্বান জানানোর পাশাপাশি বিবৃতিতে বলা হয়, তাদের(বিএনপির) এই দেশবিরোধী সন্ত্রাসী কর্মকান্ড ও হত্যা-ক্যু'র রাজনীতিকে শক্ত হাতে প্রতিহত করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় নীলদল বাংলাদেশ সরকারের নিকট জোর দাবি জানাচ্ছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে