বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাবি প্রেসক্লাবের মৌসুমি ফল উৎসব অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি
  ০৯ জুন ২০২৩, ২০:৫১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রেসক্লাবের উদ্যোগে মৌসুমি ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ জুন) বিকাল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র সংলগ্ন সপ্তম ছায়ামঞ্চে এ ফল উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আম, জাম, কাঁঠাল, কলা, লটকন, লিচু, পেঁপে, আনারস, সফেদা, ডেউয়া, পেয়ারাসহ প্রায় ২৫ প্রকারের ফলের উপস্থিতি ছিল।

উৎসবে জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসিব সোহেল-এর সঞ্চালনায় জাবি প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. শফি মুহাম্মদ তারেক বলেন, 'পড়ন্ত বিকেলে সবার সঙ্গে একসাথে ফল খাওয়া সত্যি আনন্দের বিষয়। সামনের বছর ফল উৎসব সবার জন্য উন্মুক্ত রাখার ব্যবস্থা করার জন্য তিনি আহ্বান জানান, যেন সকল শ্রেণি-পেশার মানুষ ফল খেতে পারেন।

প্রেসক্লাবের সভাপতি শিহাব উদ্দিন বলেন, ছোট থেকেই শুনে এসেছি, ফল খেলে বল বাড়ে। তাই সুস্থ থাকার জন্য সকলেরই ফল খাওয়া প্রয়োজন। আর ফল খাওয়ার উপযুক্ত সময় এটাই। তাই প্রতিবারের ন্যায় এবারও আমরা ফল উৎসব আয়োজন করেছি। পরিবার-পরিজন ছেড়ে আমরা দূরে থাকায় একত্রে ফল খাওয়ার আনন্দ থেকে বঞ্চিত হই৷ সেকারণেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব পরিবারের সাথে এই আয়োজন করা৷ এর মাধ্যমে কিছুটা হলেও পারিবারিক আবহ পাওয়া সম্ভব হবে বলে আশা রাখি।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাবি প্রেসক্লাবের সাবেক উপদেষ্টা অধ্যাপক ড. কবিরুল বাশার, অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান, সাবেক সভাপতি জাহিদ সুলতান লিখন, সাবেক সভাপতি হাসান তানভীর, সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান, সাবেক সভাপতি ইমন মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক নুর হাছান নাঈম, বর্তমান কমিটির নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ প্রমুখ।

প্রসঙ্গত, ২০২১ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আনুষ্ঠানিকভাবে মৌসুমি ফল উৎসব আয়োজন করে। তারপর থেকে প্রতিবছর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন এ মৌসুমি ফল উৎসবের আয়োজন করে আসছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে