শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’পেলেন মাভাবিপ্রবিয়ান 

মাভাবিপ্রবি প্রতিনিধি
  ১৯ নভেম্বর ২০২৩, ১৫:১০
জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’পেলেন মাভাবিপ্রবিয়ান 

আর্ট এন্ড কালচার ক্যাটাগরিতে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিন্ধু রাণী রায় ও তার সংগঠন অভিনন্দন ফাউন্ডেশন।

গতকাল শনিবার রাজধানীর উপকণ্ঠ সাভারে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের হাতে এই পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা ও সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়।

সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে দুপুর আড়াইটার এ অনুষ্ঠান শুরু হয়। সিন্দু রানী রায়

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ও অভিনন্দন ফাউন্ডেশনর কার্যনির্বাহী সদস্য।

জানা যায় , সারাদেশ থেকে আবেদন করে৭৫০টিরও বেশি সংগঠন। আবেদনের মধ্য থেকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৩’ প্রদান করা হয় ছয়টি ক্যাটাগরিতে তরুণদের ১২টি সংগঠনকে।

অভিনন্দন ফাউন্ডেশন একটি আঞ্চলিক স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন। স্বেচ্ছাসেবায় অবদান স্বরূপ ফাউন্ডেশনটি এর আগে উপজেলা সমাজসেবা অ্যাওয়ার্ড লাভ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার দেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং সিআরআই’র চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয়।এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাভাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফরহাদ হোসেন।

সিন্ধু রানী রায় বলেন,প্রতিষ্ঠালগ্ন থেকেই অভিনন্দন ফাউন্ডেশন সমাজসেবা ও স্বাংস্কৃতিক ক্ষেত্রে অবদান রাখছে। শুরু থেকেই আমি সংগঠনটির সাথে কাজ‌ করছি। অ্যাওয়ার্ড প্রাপ্তির ফলে আমাদের কাজের অনুপ্রেরণা আরো বেড়ে গেল।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফরহাদ হোসেন বলেন,শিক্ষার্থীরা যারা এসব সমাজসেবামূলক কাজ করে তারা বিশ্ববিদ্যালয়ে জন্য, নিজের জন্য সর্বোপরি দেশের জন্য ইতিবাচক ভূমিকা রাখবে।এ অ্যাওয়ার্ড প্রাপ্তির মাধ্যম আশেপাশের অনান্যরাও এসব কাজে অনুপ্রাণিত হবে। তিনি আরো বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের সংগঠনগুলোকে ভিন্নধর্মী সমাজসেবামূলক কাজ করার আহ্বান জানান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে