রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

জাবির দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা চলছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় কলা ও মানবিকী অনুষদভু্ক্ত (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) ‘সি-১’ ইউনিটের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের পরীক্ষা শুরু হয়।

এছাড়াও, এদিন কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা পাঁচটি শিফটে অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ১০:২৫ টা থেকে দুপুর ২:৫০ টা পর্যন্ত ২য়, ৩য় ও ৪র্থ শিফটে ছাত্রীদের পরীক্ষা এবং বিকাল ৩:১৫ টা থেকে ৫:৪০ টা পর্যন্ত ৫ম ও ৬ষ্ঠ শিফটে ছাত্রদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে। পরীক্ষার হলে বা বাইরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

‘সি-১’ ইউনিটে ৩২টি ছাত্র এবং ৩২টি ছাত্রী আসনের বিপরীতে ১ হাজার ৮৯৫ জন ছাত্র এবং ২ হাজার ৩৩৪ জন ছাত্রী আবেদন করেছেন। সে হিসেবে ছাত্রদের প্রতি আসনের বিপরীতে ৫৯ জন এবং ছাত্রীদের প্রতি আসনের বিপরীতে ৭২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

'সি' ইউনিটে ছাত্র ও ছাত্রীদের পৃথকভাবে ১৯৪ টি করে সর্বমোট ৩৮৮ টি আসনের বিপরীতে ১৮ হাজার ৬৬ জন ছাত্র এবং ২১ হাজার ৭৭৯ জন ছাত্রী সহ মোট আবেদন জমা পড়েছে ৩৯ হাজার ৮৪৫ টি। সি ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৯৩ জন ছাত্র এবং ১১২ জন ছাত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, আগামী ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২ টা ৫০ পর্যন্ত চার শিফটে জীববিজ্ঞান অনুষদভু্ক্ত ‘ডি’ ইউনিটের ছাত্রীদের এবং পরদিন বুধবার চার শিফটে ছাত্রদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফলাফল ও অন্যান্য সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট ‘ju-admission.org’- তে পাওয়া যাবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে