বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবিতে দুই দিনব্যাপী কৃষি ও পরিবেশ অলিম্পিয়াড সমাপ্ত

হাবিপ্রবি প্রতিনিধি
  ১০ মার্চ ২০২৪, ১২:৩২
হাবিপ্রবিতে দুই দিনব্যাপী কৃষি ও পরিবেশ অলিম্পিয়াড সমাপ্ত

কৃষিপ্রধান আমাদের দেশকে আরো সমৃদ্ধ করতে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব এগ্রিকালচারাল এন্ড রিলেটেড সাইন্স (ইয়াস) বাংলাদেশ কতৃক আয়োজিত হয় রিজিওনাল পরিবেশ অলিম্পিয়াড -২০২৪ ৷

শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রতিযোগীদের পোস্টার প্রেজেন্টেশনের মাধ্যমে শুরু হয় সমাপনী দিনের কার্যক্রম। এরপর ওয়ার্কশপ সেশন, কুইজ, আইস ব্রেকিংসহ নানা আয়োজনে সাজানো ছিল দিনটি।

অলিম্পিয়াডের শেষদিনের সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো: মাহাবুব হোসেন, সহকারী প্রক্টর প্রফেসর ড. ইয়াছিন প্রধান, প্রফেসর ড. রবিউল ইসলাম, প্রফেসর ড. মো শামীম হোসেন ও সোহরাব হোসেন, ক্রপ ফিজিওলজি এন্ড ইকোলজি বিভাগের অ্যাসিস্টেন্ট প্রফেসর সুব্রত প্রামাণিক, রিজক জাওয়ান এর এশিয়া সেলস ম্যানেজার আহমেত টুনালি এবং ইয়াস এশিয়া প্যাসিফিক এর রিজিওনাল এক্সটার্নাল রিলেশন কো-অর্ডিনেটর মোঃ মাহাদি হাসান তুষারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ইয়াস বাংলাদেশে হাবিপ্রবি শাখার লোকাল ডিরেক্টর মো. মাহিদুল ইসলাম। অলিম্পিয়াডে সার্বিক সহযোগিতা করেছে নেদারল্যান্ডের একটি সিড কম্পানি রিজ্ক জাওয়ান।

রিজক জাওয়ান এর এশিয়া সেলস ম্যানেজার আহমেত টুনালি বলেন, আমি বিগত নয় বছর থেকে কৃষি ও কৃষির সাথে সমৃক্ত বিজ্ঞান নিয়ে বাংলাদেশের সাথে কাজ করছি। তিনি আরো জানিয়েছেন এশিয়ার বিভিন্ন দেশের শিক্ষার্থীদের সাথে কাজের অভিজ্ঞতা থেকে বাংলাদেশের শিক্ষার্থীদের উচ্ছাস তাকে বেশি বিমোহিত করছে।

অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানায়, এরকম প্রতিযোগিতা মুলক আয়োজনে অংশ নিতে পেরে আমার ভালো লাগছে ৷ আমি যদিও কোনো ইভেন্টে জয় লাভ করতে পারি নাই কিন্তু তবুও কোনো খারাপ লাগতেছে না৷ আগামী বছর আরো ভালো করে চেষ্টা করবো৷

সর্বশেষ অলিম্পিয়াডে অংশ গ্রহনরত বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তুলে দেয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা।

উল্লেখ্য, ৮ মার্চ থেকে শুরু হওয়া দুইদিন ব্যাপী এই অলিম্পিয়াডে দিনাজপুর অঞ্চলের বিভিন্ন স্কুল কলেজ ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩০০ এর অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে