বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ইবিতে স্কুল শিক্ষার্থীদের মধ্যে ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা

ইবি প্রতিনিধি
  ১১ মার্চ ২০২৪, ১৮:০০
ইবিতে স্কুল শিক্ষার্থীদের মধ্যে ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর আয়োজনে ‘৭ মার্চ ঐতিহাসিক ভাষণ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে ৪০ জন স্কুল শিক্ষার্থী অংশ নেন। সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে এটি অনুষ্ঠিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. প্রকাশ চন্দ্র বিশ্বাস-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এছাড়াও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. শেখ এ বি এম জাকির হোসেন, ইবি স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোজাম্মেল হক মোল্লাহ, সিনিয়র শিক্ষক গোলাম মাসুমসহ অন্য শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইবি স্কুল এর উপ-রেজিস্ট্রার আসাদুজ্জামান।

জানা যায়, প্রতিযোগিতাটি চারটি গ্রুপে অনুষ্ঠিত হয়। ‘ক’ গ্রুপে শিশু থেকে দ্বিতীয় শ্রেণী, ‘খ’ গ্রুপে তৃতীয় থেকে পঞ্চম, ‘গ’ গ্রুপ ষষ্ঠ থেকে সপ্তম এবং ‘ঘ’ গ্রুপে অষ্টম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে আগামী ১৭মার্চ পুরস্কার বিতরণ করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘এই মাস হচ্ছে জাতির জনক এর জন্মদিনের মাস। এ মাস হচ্ছে স্বাধীনতার মাস। এই মাসেই বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়েছিলো সাড়ে সাত লাখ মানুষ। এই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হলে আমাদের শিশুপ্রেমী, সমাজপ্রেমী সর্বোপরি দেশপ্রেমী হতে হবে।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে