সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ঠাকুরগাঁওয়ের কেন্দ্রে কেন্দ্রে ভোটারের অপেক্ষা

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ০৮ মে ২০২৪, ১০:২৩
ছবি-যায়যায়দিন

ষষ্ঠ উপজেলা নির্বাচনে ঠাকুরগাঁওয়ের দুইটি উপজেলায় প্রথম ধাপের ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮ টা থেকে জেলার বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৯০ কেন্দ্রের ৮০৮টি কক্ষে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

বালিয়াডাঙ্গী ও হরিপুরের কয়েকটি ভোটকেন্দ্রে গিয়ে ভোটারশূন্য দেখা যায়। বালিয়াডাঙ্গীর গোয়ালকারি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আজিজুল ইসলাম জানান, বেলা ৯-১৫ পর্যন্ত এই কেন্দ্রে ৩২০০ ভোটারের মধ্যে ৬ জন ভোটার ভোট দিয়েছেন। মেঘলা আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতির এই অবস্থা বলে তিনি মনে করেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।

বালিয়াডাঙ্গী উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে শীমা আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যদিকে হরিপুর উপজেলায় চেয়ারম্যান পদে চার জন, ভাইস চেয়ারম্যান পদে দুই জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বালিয়াডাঙ্গী উপজেলায় পরুষ ভোটারের সংখ্যা ৮২ হাজার ৯৫৪ ও মহিলা ৭৭ হাজার ৯০৯ জন। মোট ১ লাখ ৬০ হাজার ৮৬৩ জন ভোটার ও হরিপুর উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ২০ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৩৬৯ ও মহিলা ভোটারের সংখ্যা ৫৮ হাজার ১২৮ জন।

এসব ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে ৮ প্লাটুন বিজিবি, এক উপজেলায় ১৬ জন করে দুই উপজেলায় ৩২ জন র‌্যাব, প্রতি উপজেলায় তিনটি দুই উপজেলায় মোট ৬টি গাড়িতে আনছার টহলে থাকছেন। এছাড়াও বালিয়াডাঙ্গীতে ৮ জন ম্যাজিস্ট্রেট ও হরিপুরে ৫ জন। মোট ১৩ জন ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন এবং দুই উপজেলায় মোট ৫৮৭ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। এর মধ্যে বালিয়াডাঙ্গীতে ৩৫৭ জন ও হরিপুরের কেন্দ্রে ২৩০ জন পুলিশ মোতায়েন করা হয়েছে।

সকাল সকাল কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও ধারণা করা হচ্ছে বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়ার।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে