শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

কুয়েতে ঈদুল ফিতর উদযাপন করে প্রবাসী বাংলাদেশিরা

কুয়েত প্রতিনিধি
  ০২ মে ২০২৩, ২২:৪৯
কুয়েতে ঈদুল ফিতর উদযাপন করে প্রবাসী বাংলাদেশিরা

কুয়েত উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদুল ফিতর উদযাপন করছেন মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতের নানা প্রান্তে বসবাসকারী মুসলিম প্রবাসী বাংলাদেশিরা।

এক মাস সিয়াম পালন শেষে কুয়েতের শুক্রবার স্থানীয় সময় ভোর ৫ টা ৩০ মিনিটে ধর্মপ্রাণ কুয়েতি নাগরিকরা সহ দেশটিতে অবস্থানরত বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলংকান, মিশর, সিরিয়া, ভারতের কয়েক হাজার মুসল্লি কুয়েত সিটির গ্রান্ড মসজিদ আল কাবির মসজিদে এক সাথে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

মহিলাদের জন্য ছিলো জমাতে নামাজ আদায় করার সুযোগ। সুমধুর কন্ঠে কুরআন তেলোয়াত ও মুসলিম উম্মায় ও কুয়েতসহ বিশ্ববাসীর মঙ্গল কামনায় দোয়া মুনাজাত করা হয়।

এছাড়াও কুয়েতের বিভিন্ন অঞ্চলের জুমা মসজিদ,খেলা মাঠ, উন্মুক্ত স্থানে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকারের অনুমতিক্রমে কুয়েতে বাংলাদেশি অধ্যুষিত এলাকা কুয়েত সিটি, জাহারা, ফরওয়ানিয়া ফাহাহিল, ওফরা, আবদালীসহ ২২ টি মসজিদে বাংলাদেশি খতিব ঈদের নামাজের ঈমামতি করেন এবং বাংলা খুতবা পাঠ করেন।

ঈদের জামায়াত শেষে প্রবাসী বাংলাদেশিরা একে অন্যরে সাথে ঈদের কুলাকুলি ও শুভেচ্ছা বিনিময় করেন।

ঈদুল ফিতর উপলক্ষে ২১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষনা করা হয়।

এরপরে সকাল ০৯ টা থেকে দুপুর ০১ টা পর্যন্ত কুর্তুবায় বাংলাদেশ হাউসে প্রবাসী বাংলাদেশিদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জান।

এসময় দূতাবাসের অন্যান্য কর্মকর্তা কর্মচারী,বিভিন্ন পেশার সামাজিক,সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা সৌজন্য সাক্ষাৎ করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে