মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সৌদি আরবে এসি বিস্ফোরণে বাংলাদেশি যুবকের মৃত্যু

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৫

সৌদি আরবে এসি বিস্ফোরণে মুহাম্মদ হেলাল উদ্দীন নামে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ৯টায় সৌদি আরবের রাজধানী রিয়াদের মাহয়েল নামক স্থানে এসি বিস্ফোরণে মৃত্যুবরণ করেন তিনি।

নিহত হেলাল বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নের ৭ ওয়ার্ডের বাগোয়ান পাড়াস্থ মৃত মোহাম্মদ ইসহাক ও ইসলামা খাতুনের ৪র্থ পুত্র। তাঁর ৪ বছর বয়সী এক পুত্র সন্তান ও দেড় মাস বয়সী এক কন্যা সন্তান রয়েছে।

নিহত হেলালের পরিবার সূত্রে জানা যায়, নিহত হেলাল গত আগস্ট মাসের ১২ তারিখ সৌদি আরব টেইলারিং ভিসায় পাড়ি জমান। এর আগেও সে ওমান, আরব আমিরাতে প্রবাসী হিসেবে কাজ করেছিল। কিন্তু দুই দেশে ভিসা জটিলতায় বেশিদিন স্থায়ী হতে পারেননি। এদিকে সৌদি আরবে যাওয়ার পর ভালোই চলছিল। কিন্তু এসি বিস্ফোরণে মুহাম্মদ হেলাল উদ্দীনের পরিবারকে মুহুর্তেই চূর্ণবিচূর্ণ করে দিল।

নিহতের ভাই মোহাম্মদ কায়সার বলেন, ‘ আত্মীয়স্বজনের কাছ থেকে ধার দেনা করে গত মাসের (আগস্ট) ১২ তারিখ আমার ভাই হেলাল সৌদি আরব গিয়েছে। পরিবারের হাল ধরার জন্য সবকিছু করেছে সে। এখন সে না ফেরার দেশে চলে গেল। কি করে তাঁর পরিবার চলবে, ছোট দুইটা বাচ্চাসহ আমার ছোট ভাইয়ের বউ কি করে চলবে আল্লাহ জানে। আমরা সেখানে অবস্থানরত পরিচিত লোকজনকে খবর দিয়েছি। মালিক যদি দয়া করে ভাইয়ের লাশ দেশে প্রেরণ করে তাহলে তাঁর মরা মুখ দেখতে পাব। আমি সরকারের নিকট ভাইয়ের লাশ ফেরত আনার জন্য সহযোগিতা কামনা করি।'

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য নুরুল মোস্তফা বলেন, ‘নিহত হেলাল আমার নির্বাচনী এলাকার বাসিন্দা। যাওয়ার সময় আত্মীয় স্বজন থেকে ধারদেনা করে বিদেশে যায় সে। কিন্তু সকালে শুনি সে সৌদি আরবে এসি বিস্ফোরণে মৃত্যু বরণ করেছে। ভালো ছেলে ছিল। এখন তাঁর ছোট দুইটা বাচ্চা এতিম হয়ে গেল। আমার জায়গা থেকে যতটুকু সম্ভব তাদের সহায়তা করব।'

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে