মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
walton

কুয়েতে বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস পালন

কুয়েত প্রতিনিধি
  ২১ নভেম্বর ২০২৩, ২০:২৩

কুয়েতে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টস (বিএমসি)যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস পালন করেছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দেশটির সুবহান সেনানিবাসের বিএমসি সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে ফিলিস্তিনের দুর্দশাগ্রস্ত জনগণের প্রতি সংহতি প্রকাশ করে বিভিন্ন প্রদর্শন ছাড়াই অনুষ্ঠানটি সীমিত আকারে আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেনারেল ডিপার্টমেন্ট অফ ক্রিমিনাল এভিডেন্স, কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর মহাপরিচালক মেজর জেনারেল ইদ রাশেদ আল ওয়াইহান আল এনেজি।

প্রধান অতিথি ১৯৯১ সাল থেকে অদ্যাবধি বাংলাদেশী সৈন্যদের অবদান ও আত্মত্যাগের কথা স্বীকার করেন এবং আশাবাদ ব্যক্ত করেন যে, আগামী দিনে দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে সম্পর্ক একটি সর্বোত্তম পর্যায়ে পৌঁছাবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুয়েত সশস্ত্র বাহিনীর নন-কমিশনড অফিসারস অ্যাফেয়ার্স শাখার পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল লাফি মেলফি আল মুতাইরি।

ব্রিগেডিয়ার জেনারেল লাফি কুয়েতে নিয়োজিত সকল বাংলাদেশী সেনাদের প্রতি শুভেচ্ছা জানান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন দেশের প্রতিরক্ষা অ্যাটাচ, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা এবং কুয়েতে বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধিরা।

শুরুতে, কমান্ডার বিএমসি, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ তাজুল ইসলাম ঠাকুর, বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি, এমফিল দিনটির গুরুত্ব তুলে ধরে বাংলাদেশ-কুয়েত এর সশস্ত্র বাহিনীর মধ্যে বন্ধুত্বের গৌরবময় ইতিহাসের উপর জোর দিয়ে তার স্বাগত বক্তব্য দেন।

পরে কুয়েতে বাংলাদেশ সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সামরিক কন্টিনজেন্টস নিয়ে একটি ভিডিও ক্লিপও প্রদর্শন ও বিএমসি ম্যাগাজিন-২০২৩ উন্মোচন করা হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে