বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর

করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর

করোনায় আক্রান্ত অভিনেতা, নির্দেশক ও রাজনীতিবিদ, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। রাতে সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ। তার শারীরিক অবস্থা ভালো বলে জানান আহকাম উল্লাহ।

১৯৪৬ সালে ৩১ অক্টোবর নীলফামারী জেলায় জন্মগ্রহণ করেন আসাদুজ্জামান নূর। এ মিডিয়া ব্যক্তিত্বের বর্তমান বয়স ৭৫। ১৯৬৩ সালে তদানীন্তন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নে যোগদানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে পা রাখেন আসাদুজ্জামান নূর। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। নীলফামারী-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সংস্কৃতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন।

সংস্কৃতিতে অবদান রাখার জন্য ২০১৮ সালে তিনি স্বাধীনতা পুরস্কার লাভ করেন। এ ছাড়া পেয়েছেন শহীদ মুনির চৌধুরী পুরস্কার, নরেন বিশ্বাস পদক, শহীদ বদরউদ্দিন হোসেন স্মৃতি পুরস্কার ও বিশ্ব মঞ্চ দিবস পুরস্কার।

আসাদুজ্জামান নূরের স্ত্রী ডা. শাহীন আখতার। এই দম্পতির দুই সন্তান ছেলে সুদীপ্ত ও মেয়ে সুপ্রভা। বর্তমানে তিনি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে