​এবার অসহায় মানুষের পাশে সোনু সুদ, প্রাণ বাঁচালেন ২২ করোনা রোগীর

​এবার অসহায় মানুষের পাশে সোনু সুদ, প্রাণ বাঁচালেন ২২ করোনা রোগীর

ভারতে দ্বিতীয় দফায় করোনাভাইরাসের প্রকোপ বেড়েছে। সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। নিরলসভাবে কাজ করছেন প্রথম সারির করোনাযোদ্ধা- চিকিৎসক, নার্স, পুলিশ ও অন্যরা। এ অবস্থায় তাদের সাহায্যের হাত বাড়িয়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। সালমান খানের মতো করোনাকালে বলিউডের খল অভিনেতা সোনু সুদও নানাভাবে দুস্থ-অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন। এবার করোনার বিরুদ্ধে লড়াই করতে দিনরাত কাজ করছেন এ অভিনেতা।

বেঙ্গালুরুর আরাক হাসপাতাল থেকে সোমবার (৩ মে) রাতে জরুরি ফোন আসে সোনু সুদের টিমের কাছে। জানানো হয় অক্সিজেন সংকটের কথা। ততক্ষণে মারা যান ২ জন করোনা রোগী। খবর পেয়ে দ্রুত মাঠে নামে টিম সোনু সুদ। দ্রুতই ব্যবস্থা করেন ১৫টি অক্সিজেন সিলিন্ডার। প্রাণে বাঁচে ২২ জন করোনা রোগী।

ভারতীয় গণমাধ্যমকে সোনু বলেন, ‘আমরা দেশবাসীর পাশে দাঁড়াতে বদ্ধপরিকর। ফোন পাওয়া মাত্রই আমরা সমস্যা সমাধানে নেমে যাই। অন্য কিছু না ভেবে সারারাত শুধু হাসপাতালটির কথা ভেবেছি। যে করেই হোক অক্সিজেন সংগ্রহ করাই ছিল আমাদের মূল টার্গেট। যারা আমাদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের কৃতজ্ঞতা।’

সোনু সুদ সম্প্রতি একটি রিয়্যালিটি শোয়ে হাজির হলে এক প্রতিযোগী অভিনেতাকে পেয়ে করোনা মহামারির কারণে তার গ্রামের মানুষের দুর্দশার কথা তুলে ধরেন। সঙ্গে সঙ্গেই তার গ্রামের মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন ‘দাবাং’ অভিনেতা। উদয় সিং নামের ওই প্রতিযোগীকে তিনি জানান, যতদিন লকডাউন চলবে এবং পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে, তত দিন তিনি ওই গ্রামের সব মানুষের রেশনের দায়িত্ব নিচ্ছেন।

সোনু বলেন, ‘উদয় আমি তোমার গ্রামের মানুষদের বলতে চাই, এই লকডাউন এক মাস, দুই মাস বা ছয় মাস যত দিনই চলুক, তারা সবাই রেশন পাবেন। তাদের বলো চিন্তা করার কিছু নেই। কেউ খালি পেটে থাকবেন না।’

গত বছর করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় লকডাউন শুরু হলে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সোনু। ভারতের বিভিন্ন অঞ্চল থেকে আসা শ্রমিক, যারা লকডাউনে মুম্বাইয়ে আটকা পড়েছিলেন তাদের বাড়ি ফিরিয়েছেন। এরপর নানাভাবেই মানুষের প্রয়োজন মিটিয়েছেন তিনি।

প্রায় দুই দশক ধরে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র ইন্ডাস্ট্রি ও বলিউড দুনিয়ায় দাপটের সঙ্গে কাজ করছেন সোনু।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে