শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ওখানে পেমেন্ট ভালো দেয় : অহনা 

মাতিয়ার রাফায়েল
  ০৪ জুন ২০২৩, ১২:০৭

অহনা রহমান লাকি- ছোটপর্দার অভিনয় শিল্পী। বড়পর্দায়ও অভিনয় করেছেন। উপস্থিতি আছে তার টিভিতেও। বরিশালের আঞ্চলিক ভাষায় অভিনয়ের জন্য বেশ আলোচিত তিনি। এরই মধ্যে তিনি একসঙ্গে কয়েকটি নাটকে অভিনয় করেছেন। এগুলো আসন্ন কুরবানির ঈদে প্রচারিত হবে। এ নিয়ে তার সঙ্গে কথা বলেছেন

কেমন ব্যস্ততা যাচ্ছে এখন?

এখন আমাকে সবসময়ই কাজের মধ্যে থাকতে হয়। এই যে এখন আপনার সঙ্গে কথা বলছি শুটিং স্পট থেকেই। এখানে আমি একটি এক ঘণ্টার নাটকে অভিনয় করছি। নাটকটির নাম বলতে পারব না। এবারের ঈদে আমার বেশ কিছু নাটক আসছে। এগুলোর মধ্যে ইউটিউব চ্যানেলসহ বিভিন্ন টিভি চ্যানেলের নাটকও আছে। তবে ইউটিউব চ্যানেলের জন্যই বেশি কাজ করছি।

দর্শক কি ইউটিউবের নাটক একটানা দেখে মনে করেন?

সেটা তো আমার দেখার বিষয় নয়। আমার কাজ হচ্ছে অভিনয় করা। এরপর সেটা দর্শক কতক্ষণ দেখলো বা দেখলো না এটা তো আমার জানার দরকার নেই। আমার কাছে অভিনয়টা ভালো লাগে তাই করি। তবে ইউটিউব চ্যানেলের নাটকে যে পরিমাণ হিট হয় তা থেকে ২০ ভাগ দর্শকও যদি পুরোটা দেখে সেটাই যথেষ্ট।

নতুন কোনো ধারাবাহিক নাটকে আসছেন?

এখন আমি নতুন কোনো ধারাবাহিক নাটক হাতে নিচ্ছি না। এমনকি আমি আর ধারাবাহিক নাটকেও থাকছি না। কারণ, এগুলোতে বৈচিত্র্য নেই। ঘুরে ফিরে সেই একই বৃত্তের গল্পে অভিনয় করতে হচ্ছে। সেই একই সংলাপ আওড়াতে আওড়াতে একঘেয়েমি ধরে গেছে মনে। নির্মাতাদের অনুরোধেই এসব নাটকে কাজ করতে হয়। আগামী মাসের মধ্যে প্রচার চলতি ধারাবাহিকগুলোর শুটিং শেষ করব। তারপর থেকেই আর নয় ধারাবাহিক নাটক।

অনেকেই তো বলেন এখনকার টিভি নাটকে প্রাণ নেই?

এখন প্রতিদিন প্রচুর নাটক হচ্ছে। সবগুলো তো সবার পক্ষে দেখা সম্ভব নয়। আমি মনে করি সব সময়ই এরকম ভালো-মন্দ মিলিয়েই নাটক হয়েছে। তবে এখনকার টিভি নাটকে প্রধান সমস্যা হলো বাজেট। বাজেট ভালো না হওয়ায় ভালো নাটক কম হচ্ছে। বাজারে গেলেই দেখবেন সব কিছুর দাম বাড়ছে। সেই তুলনায় টিভি নাটকে তো বাজেট বাড়ছে না। বরং যেন কমছেই। এ অবস্থায় নাটকই তো টিকিয়ে রাখা কঠিন।

সেজন্যই কি এখন সবাই টিভি নাটক ছেড়ে ওয়েব সিরিজে ঝুঁকছেন? কেন ঝুঁকবে না। ওখানে পেমেন্ট ভালো দেয়, গল্পও নির্বাচন করা হয় অনেক বুঝেশুনে, কাজগুলোও পরিচ্ছন্ন। দ্রুত কাজ শেষ করা হয়। দ্রুত রিলিজ দেওয়া হয়। আমারও ইচ্ছে আছে সামনে ওয়েব সিরিজের দিকে আগানো। এই জায়গাটিতে আমার এখনো কাজ করা হয়নি। আমিও চাই ওয়েব সিরিজে নিয়মিত হতে। এতদিন ধারাবাহিক নাটকে যুক্ত থাকায় ওয়েব সিরিজে কাজ করা হয়নি।

সিনেমায়ও কি আবার ফিরছেন? এখন যেসব সিনেমা আসছে তাতে আমার ইচ্ছে হয় আবার সিনেমায় ফিরতে। ভালো গল্প ও চরিত্র পেলে আমি আবারও সিনেমায় অভিনয় করতে চাই। আমি তো নিয়মিত সিনেমায় অভিনয় করব বলেই সিনেমায় অভিনয় করেছিলাম। কিন্তু ঐ সময়টায় সিনেমার পরিবেশটা ভালো না লাগায় পরে আর সেখানে অভিনয় করিনি। এখন পরিস্থিতি অনেকটা বদলেছে- ইচ্ছে আছে আবারও সিনেমায় অভিনয় করার।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে