শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

নতুন অভিজ্ঞতার মুখোমুখি হলাম

যাযাদি ডেস্ক
  ০২ ডিসেম্বর ২০২৩, ১৩:১২

নুসরাত ইমরোজ তিশা দেশীয় শোবিজের সফল এক মডেল ও অভিনেত্রী। এই তারকার গত সপ্তাহে পর পর দুটি সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে বহুল আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’ গত ২৪ নভেম্বর ভারতীয় প্ল্যাটফর্ম সনি লাইভে মুক্তি পেয়েছে। অন্যটি ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ বৃহস্পতিবার রাতে প্ল্যাটফর্ম চরকিতে অবমুক্ত করা হয়। সিনেমা মুক্তি এবং অন্যান্য বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন সাজু আহমেদ

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ মুক্তি...

এ নিয়ে আমি আগেও অনেকবার বলেছি। এই সিনেমার স্ক্রিপ্টসহ আরও অন্যান্য কাজের সঙ্গে আমি সরাসরি জড়িত। কাজটি নিয়ে আলাদা একটা ফিলিংস কাজ করছে। বিশেষ করে ইলহাম হওয়ার পর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ আমার প্রথম কাজ। রাইটার হিসেবে আমার প্রথম লেখা। আমার সন্তান ইলহামের প্রথম মিউজিক ভিডিও, একজন ডিরেক্টর ফারুকীর প্রথম অভিনয়- এই সিনেমায় অনেক কিছুই প্রথমবার ঘটেছে। তাই এই ছবিটি আমার জন্য অনেক স্পেশাল। আমার হৃদয়ের খুব কাছাকাছি কাজটি অবশেষে আমাদের দর্শকদের সামনে এলো। দেশের পাশাপাশি সারা বিশ্বের দর্শক সিনেমাটি দেখার সুযোগ পাবেন জেনে ভালো লাগছে।

‘শনিবার বিকেল’ প্রসঙ্গে...

সিনেমাটি নিয়ে আলোচনা কম হয়নি। আপনারা জানেন, দীর্ঘদিন ধরে সিনেমাটি আটকে ছিল। শেষমেশ ছবিটি আলোর মুখ দেখায় খুব আনন্দিত আমি। এর মাধ্যমে কিছু দর্শক সিনেমাটি দেখতে পাচ্ছে। এরচেয়ে আনন্দের আর কিছু হয় না। তবে দেশের কোনো প্ল্যাটফর্ম বা দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেলে আরও ভালো লাগত। সিনেমাটি দর্শকদের দেখা উচিত। আমি আশা করি সকল বৈরী মেঘ উপেক্ষা করে অচিরেই সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

‘মুজিব: একটি জাতীর রূপকার’ সিনেমার সাফল্য...

সিনেমাটির মাধ্যমে অনেক সাড়া পেয়েছি। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের মতো যে কোনো ঐতিহাসিক চরিত্রে অভিনয় করতে পারাটা সৌভাগ্যের ব্যাপার, একজন অভিনয়শিল্পী হিসেবে আমিও কাজটি উপভোগ করেছি। দর্শক অনুরাগী ভক্তদের ভালোবাসায় আমি মুগ্ধ। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী এবং দেশের সাধারণ সিনেমাপ্রেমীরা যেভাবে কাজটি গ্রহণ করেছেন তাতে আমি অভিভূত। সিনেমাটা করার সময় অনেক পরিশ্রম করতে হয়েছে সবাইকে! আমরা পরিশ্রমটা করি দর্শকদের কাছ থেকে এই প্রতিক্রিয়া পাওয়ার জন্য। সেটা পেয়ে আমি নিজেকে ধন্য মনে করছি।

বর্তমান ব্যস্ততা...

সংসার ও সন্তান নিয়ে দারুণ সময় কাটছে। সাংসারিক কাজের ফাঁকে টুকটাক কমার্শিয়াল কাজ করছি। গত সেপ্টেম্বর মাসে নারকেল তেলের নতুন ব্র্যান্ড কলম্বোর সঙ্গে যুক্ত হয়েছি। নতুন এ পণ্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হওয়ার পর এর প্রমোশনাল বিজ্ঞাপনে অংশ নিয়েছি। আরও বেশ কিছু নতুন কাজের কথাবার্তা চলছে।

নতুন প্রজন্মের কাজ... এখন তো আসলে সবার কাজ টুকটাক চোখে পড়ে। নতুন অনেক পরিচালক ও শিল্পী এসেছেন, নতুন সব কনসেপ্টে কাজ হচ্ছে। কিছু কাজ ভালো কিছু কাজ খারাপ হচ্ছে, সেটা অবশ্য আগেও ছিল। ভালো-মন্দ কাজ মিলিয়েই এই অঙ্গন। ওটিটিতে অনেক ভালো কাজ হচ্ছে। আমার মনে হচ্ছে, ভবিষ্যতে আমরা ভালো কাজ পাব।

সংসার জীবনের ১৩ বছর...

দেখতে দেখতে তেরোটা বছর একসঙ্গে কাটিয়ে দিলাম। জীবনে যোগ হয়েছে শুধু ইলহাম। আর বিয়োগ হয়েছে সময়। বাকি সবকিছু আগের মতোই আছে। মিডিয়ায় অনেক বছর কাজ করেছি। এখন আমি একটা নতুন জীবনে পা রেখেছি। এই প্রক্রিয়াটা উপভোগ করছি।

ক্যারিয়ারে প্রাপ্তি অপ্রাপ্তি...

আমার জীবনে কোনো অপ্রাপ্তি নেই। সবই প্রাপ্তি। অভিনয়, সংসার সন্তান, পরিবার, দর্শক, ভক্ত অসংখ্য মানুষের ভালোবাসা। এক জীবনে এতকিছু পেয়েছি যে কখনই মনে হয়নি আমার জীবনে অপ্রাপ্তি বলে কিছু আছে। আমি ভালো আছি। এভাবেই সারাটা জীবন থাকতে চাই।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে