বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

কীভাবে মারা গেলেন আহমেদ রুবেল? 

যাযাদি ডেস্ক
  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪৯
ফাইল ছবি

বুধবারের সন্ধ্যাটি হঠাৎ শোকের চাদরে মুড়ে দিল নন্দিত অভিনেতা আহমেদ রুবেলের মৃত্যুসংবাদ। তরতাজা মানুষটির আচমকা চলে যাওয়ার খবরে শোনামাত্র যে যেখানে ছিলেন সেখানেই দাঁড়িয়ে পড়লেন। একটাই প্রশ্ন, কীভাবে মারা গেলেন আহমেদ রুবেল?

শুরুতে মৃত্যুর কারণটিও জানা যাচ্ছিল না। তৎক্ষণাৎ কিছু বলতে পারছিলেন না অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিমও। সেসময় তিনি শুধু বললেন, আমরা এখনও নিশ্চিত করে কিছু বলতে পারছি না। শুধু জানি তাকে স্কয়ার হাসপাতালে রাখা হয়েছে।

ফলে সহকর্মী ও শুভানুধ্যায়ীদের অস্থিরতা কমছিল না। এর কিছুক্ষণ পর রুবেলের মৃত্যুর কারণ সম্পর্কে ধারণা দিলেন সংঘের সাধারণ সম্পাদক রওনক হাসান।

সংবাদ মাধ্যমকে তিনি বলেন, এখনও সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। সম্ভবত হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। গতকাল তার সিনেমা পেয়ারার সুবাসের বিশেষ প্রদর্শনী ছিল। ছবিটি দেখতে যাচ্ছিলেন তিনি। পথিমধ্যে অসুস্থবোধ করলে তাকে নিকটস্থ স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসকরা আহমেদ রুবেলকে মৃত ঘোষণা করেন।

আহমেদ রুবেলের পুরো নাম আহমেদ রাজিব রুবেল। তিনি ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বেড়ে ওঠা ঢাকায়। তিনি গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করতেন।

রুবেলের অভিনয়ে হাতেখড়ি সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ -এর মাধ্যমে। তিনি নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’নাটকের মাধ্যমে ছোটপর্দায় পথচলা শুরু করেন। তাকে জনপ্রিয়তা এনে দেয় হুমায়ূন আহমেদের নাটক ‘পোকা’। এতে তার চরিত্রের নাম ছিল ‘গোরা মজিদ’ ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে