বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শাকিব আমাকে অনেক কিছুই শিখিয়েছে : বুবলী

যাযাদি ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩৯
ফাইল ছবি

কলকাতা ইন্ডাস্ট্রিতে বাংলাদেশ থেকে যাওয়া অভিনেতার সংখ্যা খুব বেশি না হলেও অভিনেত্রীর সংখ্যা কম নয়। করোনাপরবর্তী সময়েই বেশ কয়েকজন অভিনেত্রী কলকাতা ইন্ডাস্ট্রিতে ডাক পেয়েছেন। তবে তাদের বেশির ভাগই ছোটপর্দা থেকে যাওয়া অভিনেত্রী। বড়পর্দা থেকেও কয়েকজন কলকাতা ইন্ডাস্ট্রিতে নাম লিখিয়েছেন। শুধু কলকাতাতেই নয়, বলিউডেও নাম লিখিয়েছেন।

তবে এই তালিকায় একটু বিলম্বে ঠাঁই নিলেও ঢাকাই শোবিজের আরও অনেকের মতোই বুবলীও তার নাম লিখিয়েছিলেন কলকাতার সিনে ইন্ডাস্ট্র্রিতে। শুধু তাই নয়, কলকাতা ইন্ডাস্ট্রিতে পা রাখার পরই দারুণ প্রশংসিত হয়েছিলেন তিনি তার ছবিটির নির্মাতার কাছ থেকে।

এবার খুব অল্প সময়ের মধ্যেই প্রকাশ্যে এলো ঢাকাই ছবির মিষ্টি নায়িকা বুবলী অভিনীত কলকাতার (টলিউড) প্রথম ছবি ‘ফ্ল্যাশব্যাক’র টিজার। শনিবার বিকালে কলকাতায় আয়োজিত এক অনুষ্ঠানে টিজারটি প্রকাশ করা হয়, যেখানে বুবলীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

টিজার প্রকাশনা অনুষ্ঠান শেষে বুবলী কথা বলেন ভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে। সেখানে ওঠে এসেছে ঢাকাই চলচ্চিত্রের শীর্ষনায়ক শাকিব খানের প্রসঙ্গও। বুবলী জানিয়েছেন, তার কাজে সব সময় শাকিব খানের শুভকামনা ও ভালোবাসা থাকে।

পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম টলিউড ফোকাস কলকাতা বুবলীর কাছে জানতে চায় কলকাতায় প্রথম সিনেমায় অভিনয়ের আগে শাকিবের কাছ থেকে কোনো পরামর্শ বা উপদেশ তিনি নিয়েছেন কি না। প্রশ্নের উত্তরে বুবলী বলেন, ‘আসলে তার শুভকামনা ও ভালোবাসা অবশ্যই সব সময় থাকে। কারণ ক্যারিয়ার শুরু হয়েছে তার হাত ধরে। ওনার মাধ্যমেই আমার ফিল্ম ইন্ডাস্ট্রিতে পথচলা শুরু। তিনি তো অনেক কিছুই আমাকে দেখিয়েছেন শিখিয়েছেন। আমি টানা পাঁচ বছর তার সঙ্গেই তো কাজ করেছি, আর এখন তো পরিবারের অংশ। তাই সেখান থেকে শুভকামনা ও ভালোবাসা সব সময়ই থাকে।’

শাকিব খান সিনেমার পোস্টার আর টিজার দেখেছেন প্রশ্নে বুবলীর উত্তর, ‘টিজার তো মাত্রই রিলিজ হলো, তিনি পোস্টার দেখেছেন এবং তিনি ভীষণই পজিটিভ, উনি কাজের ব্যাপারে সব সময় ইতিবাচক থাকেন।’

শাকিব খান এখন যুক্তরাষ্ট্রে ব্যস্ত আছেন হিমেল আশরাফের পরিচালনায় ‘রাজকুমার’ সিনেমার শুটিংয়ে। এ ছাড়া ভালোবাসা দিবসে প্রকাশ্যে এসেছে বলিউড অভিনেত্রী সোনাল চৌহানের সঙ্গে তার প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘দরদ’-এর ফার্স্টলুক পোস্টার, যা বেশ প্রশংসা কুড়িয়েছে। শাকিবকে নিয়েও তাই বুবলী জানিয়েছেন শুভকামনা। তার কথায়, আমিও শাকিব খানের ‘দরদ’-এর পোস্টার দেখেছি, খুবই ভালো হয়েছে। আর এখন তো তিনি যুক্তরাষ্ট্রে রাজকুমারের শুটিং করছেন। ওনারও ব্যাক টু ব্যাক ভালো কাজ আসছে। তার জন্যও অনেক শুভকামনা।

ঈদে আসছে রাজ-বুবলীর ‘দেয়ালের দেশ’ এদিকে বুবলীর যখন কলকাতা অভিযান প্রশংসিত হচ্ছে তখনই বেরিয়েছে নতুন আরেকটি খবর। সেটা আসছে ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে শরীফুল রাজ ও বুবলী অভিনীত ছবি ‘দেয়ালের দেশ’ সিনেমা। শুক্রবার ছবিটির দ্বিতীয় পোস্টার প্রকাশের মাধ্যমে মুক্তির তারিখ জানানো হয়। নতুন এই পোস্টারেও খানিকটা রহস্য রেখেছেন নির্মাতা। ঠিক সন্ধ্যা নামার মুখে শবনম বুবলী ও শরীফুল রাজ বসে আছে সমান্তরালে।

ঈদে ছবি মুক্তির বিষয়টি নিশ্চিত করে নির্মাতা মিশুক মনি জানালেন, অনুদানের সিনেমা নিয়ে এক ধরনের গৎবাঁধা চিন্তা আছে, সেসবের বাইরে দুর্দান্ত গল্প বলার চেষ্টা আমরা করেছি ‘দেয়ালের দেশ’ চলচ্চিত্রে। আশা করি, একটা ভালো টিমওয়ার্কের ছাপ পুরো ছবিতে দেখতে পাবেন দর্শকরা।

এরই মধ্যে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ‘দেয়ালের দেশ’। বাংলাদেশ পরিচালক ও প্রদর্শক সমিতিতে ঈদুল ফিতরে মুক্তির জন্য নিবন্ধনও করা হয়েছে। সমিতির অফিস সচিব সৌমেন রায় বাবু গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন পর্যন্ত ঈদুল ফিতরে মুক্তির জন্য একটি সিনেমাই নিবন্ধন করেছে। আর সেটি ‘দেয়ালের দেশ’।

ছবিটি নিয়ে বুবলী বলেন, ‘এই সিনেমায় অভিনয়ের সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। কারণ, এ সিনেমায় আমাকে নায়িকা নয় চরিত্র হয়ে উঠতে হয়েছে। পর্দায় চরিত্রকে বিশ্বাসযোগ্য করে তোলারও একটা চ্যালেঞ্জ ছিল। এ ক্ষেত্রে পরিচালক এবং সহশিল্পীরা অনেক হেল্প করেছেন। আশা করছি, অনুদানের সিনেমা নিয়ে যে ট্যাবু সৃষ্টি হয়েছে, সেটা ভেঙে দেবে দেয়ালের দেশ।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে