বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

অন্যরকম শাকিব খান, আসছে তুফান

যাযাদি ডেস্ক
  ২৮ মার্চ ২০২৪, ১০:২৪
ছবি-সংগৃহিত

বাংলাদেশের চলচ্চিত্রের সোনালী সময় বলা হয় ৮০-৯০ এর দশককে। সে সময় ইতিহাসের সেরা ছবিগুলো নির্মিত হয়েছে। সেই সময়ের জনপ্রিয় ছবি অবলম্বনে বর্তমান সময়ের অনেক জনপ্রিয় পরিচালক ছবি নির্মাণ করার চেষ্টা করেন।

নব্বই দশকের গ্যাংস্টারের গল্প দেখা যাবে ‘তুফান’-এ। এতে শাকিবের বিপরীতে অভিনয় করবেন টলিউডের মিমি চক্রবর্তী এবং বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা। গুঞ্জন রয়েছে এতে খল চরিত্রে থাকছেন যিশু সেনগুপ্ত।

দেশের দুই প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই ও চরকির সঙ্গে ছবিটি প্রযোজনা করবে কলকাতার এসভিএফ। তুফাম পরিচালনা করবেন রায়হান রাফী। কোরবানির ঈদে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

‘ইস্টিশনের রেলগাড়ি’ গানের একটি লাইন— ‘প্ল্যাটফর্মে বইসা ভাবি কখন বাজে ১২টা’। গতকাল বুধবার সারাদিন ঢালিউড কিং শাকিব খানের ভক্তদের জন্য লাইনটি যেন সত্যি হয়ে ধরা দিয়েছিল। তবে ১২টা না, তারা সোশ্যাল মিডিয়ায় বসে ভাবছিলেন, কখন বাজে চারটা।

কেননা মঙ্গলবার দিবাগত রাতে নির্মাতা রায়হান রাফীর ফেসবুকে ভেসে ওঠে একটি বিশেষ ঘোষণা। ‘আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামীকাল (বুধবার) বাংলার আকাশ-বাতাসে এক ভয়ংকর চৈতালি তুফান বয়ে যেতে পারে। সবাইকে নিরাপদে থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।’

ঘোষণাটি শেষ হতেই যে যেখানে ছিলেন সেখানেই প্রস্তুত হয়ে যান শাকিবিয়ানরা। তবে রাফীর সতর্কতা মেনে নিরাপদ জায়গা বেছে নিতে নয়, সেই তুফানে ভেসে যেতে।

অপেক্ষা চলছিল সকাল থেকেই। দেশ ও দেশের বাইরে যে যেখানে যে অবস্থায় আছেন সেখান থেকেই ঘড়ির কাটার দিকে তাকিয়ে ছিলেন কিং খানের অনুরাগীরা। চারের ঘরে গিয়ে টিক টিক করে উঠতেই শুরু হলো তুফান।

সেই তুফানে দেখা গেল, পায়ের ওপর পা তুলে আপন মনে বসে সিগারেট ফুঁকছেন শাকিব খান। চোখ দুটো কালো চশমায় ঢাকা। কাঁধ ছোঁয়া অবাধ্য চুল। কনিষ্ঠা ও অনামিকা সাপের মতো জড়িয়ে আছে বহুমূল্যবান অঙ্গুরি। সামনেই রাখা আগ্নেয়াস্ত্র।

সব মিলিয়ে এ যেন এক অন্য শাকিব! পৃথিবীকে পরোয়া করার সময় নেই তার। এমন অভিব্যক্তি চেহারায়। যাকে এভাবে কেউ দেখেনি। দেখেনি কখনও আগে। আর তাই তো প্রিয় তারকার এমন লুকের তুফানে অনুরাগীরা ভেসে গেলেন মুহূর্তেই।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে