রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

ফিরতে মরিয়া মাহী, গভীর রাতে তুললেন ঝড়

যাযাদি ডেস্ক
  ২৩ মে ২০২৪, ১২:০১
ছবি-সংগৃহিত

গেল কয়েক বছরে সিনেমার চেয়ে ব্যক্তিগত ও রাজনৈতিক কারণে আলোচনায় ছিলেন মাহিয়া মাহী। বিবাহ বিচ্ছেদ, মুরাদকাণ্ড, ফের বিয়ে, রাজনীতিতে যুক্ত হওয়া, সন্তানের মা হওয়া, সংসদ নির্বাচনে অংশ নেওয়া এবং সবশেষ পুনরায় বিবাহ বিচ্ছেদ। বহু চড়াই-উতরাই ঘটনার মধ্য দিয়ে গেছেন এই নায়িকা। যার ফলে চেনাজগতে তাকে পাওয়া যায়নি সেভাবে।

নির্বাচনে পরাজয়ের পরই মাহী আভাস দিয়েছিলেন, সিনেমায় ফিরবেন। তবে ফিরবেন নিজেকে পুরোপুরি প্রস্তুত করে। হ্যাঁ, নিজের কথা রাখছেন মাহী। যার পয়লা ঝলক মিলল মঙ্গলবার গভীর রাতে, তার সোশ্যাল হ্যান্ডেলে।

একটি ড্যান্স কাভারের ভিডিও পোস্ট করেছেন মাহী। যেখানে তিনি কোমর দুলিয়েছেন হিন্দি গান ‘হার ফান মাওলা’র সঙ্গে। গোলাপি ও কালো রঙের পোশাকে যে মাহীকে দেখা গেল, তাতে অবাক, বিস্মিত ভক্ত-অনুরাগীরা। কারণ এমন ফিট, আকর্ষণীয় রূপে তাকে নিকট অতীতে আর দেখা যায়নি।

শুধুই কি ফিটনেস? না, গানের সঙ্গে নৃত্যের মুদ্রা থেকে মুখের ভঙ্গি, সবেতেই বুঝিয়ে দিলেন, গ্ল্যামারাস নায়িকা হিসেবে এখনো তিনি প্রথম সারিতেই অবস্থান করেন। জানা গেছে, একটি ফটোশুটে অংশ নিতে গিয়েই এমন নাচের অনুশীলন সেরে নিয়েছেন মাহী। তাকে কোরিওগ্রাফি নির্দেশনা দিয়েছেন আরোহী ইসলাম অণু। আর ক্যামেরায় মাহীকে ধারণ করেছেন সৈয়দ শাহেওয়ার হোসাইন।

ভিডিওর ক্যাপশনে মাহী লিখেছেন, ‘সে দিন শুটের মাঝখানে সবাই একটু পাগল হয়ে গিয়েছিলাম!’ তা বটে, কিন্তু অন্তর্জালে ড্যান্স কাভারটি ছেড়ে দর্শকের মনও পাগল করে দিয়েছেন মাহী। কেননা এরই মধ্যে ভিডিওটি প্রায় ভাইরাল হয়ে গেছে। কেবল নায়িকার ফেসবুক অ্যাকাউন্ট থেকেই এর ভিউ প্রায় ৪০ লাখ! ১ লাখ ১৯ হাজার রিঅ্যাকশন আর প্রায় আড়াই হাজার শেয়ার। এছাড়া সিনেমাভিত্তিক বিভিন্ন পেজ-গ্রুপেও এটি নিয়ে চলছে বিপুল চর্চা। দীর্ঘ দিন পর মাহীকে এমন অবতারে পেয়ে তার ভক্তরাও যেন উচ্ছ্বাসে ভাসছে। হঠাৎ এমন উন্মাতাল করা ড্যান্স কেন মাহীর! তবে মাহীর জীবনের আবারও আসছে নতুন কোনো প্রেম। মাহীর জীবনের একের পর এক প্রেম এবং বিয়ে নতুন কোনো ঘটনা নয়। এই প্রেমের কোনোটি গড়িয়েছে বিয়েতে আবার কোনোটির গল্প বা প্রেম রূপে প্রতিষ্ঠিত হওয়ার আগেই চুপিসারি ভেঙে গেছে।

এই যেমন ধরা যাক, মাহিয়া মাহী প্রথমে জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে নায়িকা হিসেবে সিনেমায় যখন আত্মপ্রকাশ করেছিলেন তখন কিন্তু তিনি প্রযোজক আব্দুল আজিজদের হাত ধরেই ঢালিউডে পা রেখেছিলেন। এরপর জাজের বেশ কয়েকটি সিনেমায় দেখা গেছে এই নায়িকাকে।

সে সময় ঢালিউডে ওপেন সিক্রেট ছিল মাহী ও আজিজের প্রেমের ‘গুঞ্জন’। বিষয়টিকে ‘গুঞ্জন’ বলার কারণ দু’জনই তখন নিজেদের সম্পর্কের বিষয়টি আড়ালে রাখার চেষ্টা করেছেন। তাই বলে আলোচনা থামাতে পারেননি।

সময়ের সঙ্গে সঙ্গে মাহী-আজিজ দু’জন হেঁটেছেন দু’জনের পথে। জাজের সিনেমায় আর কাজ করতে দেখা যায়নি মাহীকে। তখনই শোনা যায়, আজিজের সঙ্গে সম্পর্কে ভাঙনের পরই জাজের ঘরে আর ফেরত যাননি এই অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে আব্দুল আজিজ বলেন, ‘মাহীকে আমি দু’টা গাড়ি ও একটা ফ্ল্যাট কিনে দিয়েছিলাম। সে যখন জাজের সঙ্গে ছিল তখনই দিয়েছিলাম।’

এ সময় মাহীর সঙ্গে প্রেমের গুঞ্জন সম্পর্কে আজিজ বলেন, ‘তার একটা ব্যক্তিগত জীবন আছে, আমারও সংসার রয়েছে। প্রেমের বিষয়টি সামনে এলে দু’জনকেই বিব্রত হতে হয়। এটা অনেক আগের ঘটনা। তাই এ বিষয়ে এখন কেউ প্রশ্ন না করলেই ভালো।’

ওই সাক্ষাৎকারে আজিজ আরও বলেন, ‘একজন ভালো মানুষই একজন ভালো প্রেমিক হতে পারে। আমি মনে করি, একজন মেয়ের গায়ে কখনো হাত দেওয়া যাবে না। তাদেরকে মারধর করা যাবে না। যতই অন্যায় করুক।’

২০১৫ সালে ঢাকঢোল পিটিয়ে সংবাদ সম্মেলন করে জাজ মাল্টিমিডিয়া থেকে বহিষ্কার করা হয়েছিল মাহীকে। তারপর দীর্ঘ সময় জাজের সঙ্গে কোনো কাজ করতে দেখা যায়নি এই নায়িকাকে।

অথচ মাহীর ক্যারিয়ারে উত্থানই ঘটে ‘অগ্নি’ ও ‘অগ্নি-২’ সিনেমার মধ্য দিয়ে। দু’টি সিনেমাই নারীকেন্দ্রিক। এগুলোতে মাহীকে দেখা গেছে অ্যাকশন অবতারে। দর্শকের কাছে সিনেমা দু’টি ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছিল। ভক্তদের কাছে মাহী পরিচিতি পান ‘অগ্নিকন্যা’ হিসেবে। আজও তার নামের আগে ব্যবহার করা ‘অগ্নিকন্যা’খ্যাত মাহী হিসেবে। এই দু’টি সিনেমাই জাজের ব্যানারে নির্মিত হয়েছিল। এরপর থেকেই তখন আজিজ ও মাহীর প্রেমের গুঞ্জন শোনা যায় চারদিকে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে