মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

৮১ বছরের অমিতাভকে প্রতিদিন চার ঘণ্টা মেকআপ করতে হতো

বিনোদন ডেস্ক
  ১০ জুলাই ২০২৪, ১০:৪৬
ছবি-সংগৃহিত

প্রভাস, দীপিকা ও কমল হাসানের পাশাপাশি নির্মাতা নাগ অশ্বিনের ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমার সাফল্য উপভোগ করছেন অমিতাভ বচ্চনও। মুক্তির ১২ দিনের মাথায় শুধু ভারতেই এ সিনেমার আয় প্রায় ৬০০ কোটি রুপি। এ সিনেমায় তিনি অশ্বথামা চরিত্রে অভিনয় করেছেন। যার লুক ছিল দুর্দান্ত।

সাদা চুল-দাড়ি, চোখের নিচে গাঢ় কাজল আর কপালে হলুদ টিপ। প্রস্থেটিক মেকআপের সাহায্যে অমিতাভ থেকে অশ্বত্থামা হয়ে উঠেছিলেন বিগ বি। এই চরিত্রে নিজেকে উপস্থাপনের জন্য প্রতিদিন সেটে তিন থেকে চার ঘণ্টা মেকআপ করতে হতো। ৮১ বছর বয়সি এ অভিনেতার জন্য যা খুব একটা সহজ ছিল না।

সম্প্র্রতি অমিতাভের অশ্বত্থামা লুকের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে মেকআপ আর্টিস্ট করণদীপ সিং ক্যাপশনে লিখেছেন, ‘কল্কির পুরো টিমকে শুভেচ্ছা। বক্স অফিসে যেভাবে ঝড় তুলেছে এই ছবি। তা দেখে বোঝা যাচ্ছে, কল্কি গোটা বিশ্বে রেকর্ড করবে।’

তিনি আরও লিখেছেন, ‘আশা করি অমিতাভ স্যারের এই লুক সবার পছন্দ হয়েছে। এখানে সেই লুক তৈরির কয়েক ঝলকই রইল আপনাদের জন্য। বড় পর্দায় পারফেক্ট অশ্বত্থামা হয়ে উঠতে প্রতিদিন সেটে তিন থেকে চার ঘণ্টা মেকআপ করতে হতো অমিতাভকে।’

‘কল্কি’ ছবিটিতে ভৈরব নামে এক শিকারীর গল্প বলা হয়েছে। ক্যাম্পাসে নিজের জীবন গড়ার বিশাল উচ্চাকাক্সক্ষা তার। তিনি কীভাবে অশ্বত্থামা (অমিতাভ) এবং সুম ৮০ (দীপিকা) সঙ্গে পথ অতিক্রম করেন, তা নিয়েই এগোয় গল্পটি। কমল হাসান কমপ্লেক্সের শাসক সুপ্রিম ইয়াসকিনের চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে ম্রুনাল ঠাকুর, আন্না বেন, বিজয় দেবেরাকোন্ডা, দুলকার সালমান এবং ব্রহ্মানন্দমের মতো তারকারা অতিথি চরিত্রে অভিনয় করেছেন।

অশ্বত্থামার চরিত্রে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য অমিতাভের প্রশংসা করছেন সবাই। এদিকে এ সিনেমার সাফল্য উদযাপন করতে গিয়ে ভক্তদের মধ্যে উপহার ছুড়ে মারার ঘটনায় নেটজুড়ে সমালোচনার তীর বইছে তার দিকে। এমনিতেই প্রতি রোববার মুম্বাইয়ে তার বাড়ি জলসার গেটের পাশে তৈরি মঞ্চে উঠে ভক্তদের দেখা দেন অমিতাভ। যথারীতি গত রোববারও তার ব্যতিক্রম ছিল না। কিন্তু বিপত্তি বাধে অন্য জায়গায়।

এদিন অমিতাভ ভক্তদের উদ্দেশে কিছু উপহার ছুড়ে মারেন। আর তাতেই তাকে নিয়ে সমালোচনা তৈরি হয় নেটজুড়ে। এই ছুড়ে মারার ঘটনায় নেটিজেনদের কেউ কেউ বলছেন, ‘এভাবে ছুড়ে দেওয়া খুব অমার্জিত আচরণ। কেউ তার দান চাননি।’ কেউ লিখেছেন, ‘আমার তো খুব খারাপই লাগল। জানি না এটাকে কেউ সমর্থন করবে কি না।’ তৃতীয়জন লেখেন, ‘এই জন্য তারকাদের মাথায় ওঠাতে নেই। তারা আপনাদেরই অপমান করবে।’

উল্লেখ্য, বক্স অফিসজুড়ে এখন শুধুই ‘কল্কি ২৮৯৮ এডি’-এর ঝড়। মুক্তির আগেই সিনে বিশেষজ্ঞরা মনে করেছিল, এই ছবি রেকর্ড ব্যবসা করবে। সেই ট্রেন্ড বোঝা গিয়েছিল মুক্তির চারদিনেই ব্যবসা চারশত কোটি পার করার পর। তবে এবার কল্কির নতুন চমক। সব রেকর্ড ভেঙে দিয়ে মাত্র সাতদিনেই গোটা বিশ্বে সাতশত কোটি টাকা আয় করতে চলেছে এই ছবি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে