​জেব্রা পরিবারে এলো ৮ম অতিথি

​জেব্রা পরিবারে এলো ৮ম অতিথি

গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ৮ম বারের মতো জেব্রা পরিবারে নতুন অতিথির জন্ম হয়েছে। জন্ম নেওয়া শাবকটি পুরুষ। সোমবার (১৮ অক্টোবর) সকালের দিকে জেব্রার পালে শাবকটিকে দেখতে পান পার্ক কর্তৃপক্ষ। এ নিয়ে সাফারি পার্কে জেব্রার সংখ্যা দাঁড়াল ৩১ টিতে। আর এ বছরের এটি অষ্টম বাচ্চা।

পার্কের বন্য প্রাণী পরিদর্শক মোঃ সারোয়ার খান জানান, এখনও পর্যন্ত মা জেব্রা ও শাবক উভয়েই পরিপূর্ণ সুস্থ রয়েছে। সকাল থেকেই মা জেব্রাসহ শাবকটি অন্যান্য জেব্রার সঙ্গে বেষ্টনীর বিভিন্ন অংশ ঘুরে বেড়াচ্ছে। মা জেব্রার পুষ্টিমানের কথা বিবেচনায় খাদ্যে পরিবর্তন আনা হয়েছে। জেব্রার প্রধান খাবার ঘাস। বর্তমানে ঘাসের পাশাপাশি মা জেব্রাকে ছোলা, গাজর ও ভূষি দেয়া হচ্ছে।

পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান যায়যায়দিনকে বলেন, করোনা ভাইরাস সংক্রমণের মুহুর্তে পার্ক বন্ধ থাকার সময় অনেক প্রাণীই বাচ্চা ধারণ করেছে। কর্তৃপক্ষের নিবিড় পরিচর্যায় বর্তমানে সাফারী পার্কে দেশীয় পরিবেশে ওই সকল প্রাণী হতে নিয়মিত বাচ্চা পাওয়া যাচ্ছে। তিনি আরোও বলেন, সাফারী পার্ক বর্তমানে দর্শনার্থীদের অন্যতম বিনোদন জোগায় জেব্রা পরিবার। এখানের বিশাল আয়তনের চারণভূমিতে জেব্রা পাল তৈরি করে ঘুরে বেড়ায়। ইতোমধ্যে এক বছরে জেব্রার পালে ৮টি বাচ্চার জন্ম হয়েছে বলেও জানান তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে