রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

হোসেনপুরে খাবারের সন্ধানে লোকালয়ে বানর

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ২৫ ডিসেম্বর ২০২৩, ১৯:০৩

কিশোরগঞ্জের হোসেনপুরে গত কয়েকদিন ধরে খাবারের সন্ধানে লোকালয়ে এসে এদিক সেদিক ছুটাছুটি করছে দুটি বানর। এ নিয়ে স্থানীয়দের শিশু কিশোরদের মাঝে দেখা দিয়েছে আতঙ্ক।

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে সরেজমিনে এই দৃশ্য দেখা যায় হোসেনপুর পৌর এলাকার দ্বিপেশহর, ঢেকিয়া ও আশপাশের বিভিন্ন বাসা বাড়ির টিনের চাল ও ছাদে খাবারের জন্য বানর দুটি ঘুরে বেড়াচ্ছে। ধারনা করা হচ্ছে পাশের জেলা মধুপুর বনাঞ্চল কিংবা গাজীপুর থেকে আনারস ও কলা পরিবহনের ট্রাকে করে ক্ষুধার্ত বানরগুলো খাবারের সন্ধানে হোসেনপুরে এসে পড়েছে।

স্থানীয় মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আশরাফ আহমেদ জানান, বানরের অত্যাচারে অতিষ্ঠ জনগণ। বানরটি সুবিধামত জায়গায় নেমে খাবারের সন্ধান করে। প্রতিনিয়তই লোকালয়ে এসে অভুক্ত ওই বানরদুটি টিনের চালের ওপর দিয়ে লাফিয়ে চলাচল করতে দেখা যাচ্ছে।

কেউ কেউ আবার বাড়ির ছাদে উঠলে খাবারও দিচ্ছে। তবে অনেকের মাঝে আবার ভীতিও বিরাজ করছে। মূলত গত কয়েকদিন ধরে বানরটি দেখা যাচ্ছে। যদিও এখন পর্যন্ত বানরগুলো কাউকে আঘাত করার খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. উজ্জল হোসাইন জানান, বানর দুটির বিষয়ে বনবিভাগের লোকজন উদ্যোগ নিবে। এখানে আমাদের কিছু করার নেই। তবে যদি বানরগুলো কিংবা কোনো প্রাণী অসুস্থ হয়ে পড়ে তাহলে তাদের চিকিৎসা তারা দিবেন বলেও মন্তব্য করেন তিনি

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে