রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

ক্যাম্পাস ডেস্ক
  ০৫ আগস্ট ২০২৩, ০০:০০

নোবিপ্রবিতে সেমিনার অনুষ্ঠিত

\হ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মানসিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। নোবিপ্রবি মেন্টাল হেলথ সোসাইটি, আইকিউএসি এবং এসিসিই এলামনাই অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে ৩০ জুলাই এই সেমিনার অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডক্টর মোহাম্মদ আব্দুল বাকী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবির ট্রেজারার অধ্যাপক ডক্টর নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোবিপ্রবি মেন্টাল হেলথ সোসাইটির উপদেষ্টা এবং আইকিউএসির পরিচালক অধ্যাপক ডক্টর ফিরোজ আহমেদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও নোবিপ্রবি শিক্ষক সমিতিরি সভাপতি অধ্যাপক ডক্টর বিপস্নব মলিস্নক। বিশেষজ্ঞ আলোচক হিসেবে মানসিক স্বাস্থ্যের বিভিন্ন সমস্যা এবং সমাধান বিষয়ে সেশন পরিচালনা করেন নোবিপ্রবি সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর সৈয়দানি রিয়াদ ফাতেমা। নোবিপ্রবি মেন্টাল হেলথ সোসাইটির উপদেষ্টা এবং আইকিউএসির পরিচালক অধ্যাপক ডক্টর ফিরোজ আহমেদ বক্তব্য রাখেন।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর বিপস্নব মলিস্নক ছাত্রদের মানসিক স্বাস্থ্য সুরক্ষার জন্য নিয়মিত ছাত্র-শিক্ষক আলোচনার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানের সভাপতি এবং নোবিপ্রবি মেন্টাল হেলথ সোসাইটির আহ্বায়ক মেহেরাব মজুমদার অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় নোবিপ্রবি প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

সাইকোলজিস্ট আবু তারেক মেন্টাল হেলথ ডিসঅর্ডার নিয়ে তার সেশন পরিচালনা করেন। বিভিন্ন মানসিক ডিসঅর্ডার নিয়ে তিনি বিস্তারিত আলোচনা করেন।

পাবিপ্রবির সমাজকর্ম বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

\হক্যাম্পাস ডেস্ক

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। উপাচার্য অধ্যাপক ডক্টর হাফিজা খাতুনের নেতৃত্বে ৩০ জুলাই এ উপলক্ষে আনন্দর্ যালি বের করা হয়।র্ যালিতে বিভাগের চেয়ারম্যান মোসা. খাদিজাতুল কোবরা, রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকেই অংশগ্রহণ করেন।র্ যালি শেষে প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে উপাচার্য অধ্যাপক ডক্টর হাফিজা খাতুন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন। ২০১৫ সালের ২৯ জুলাই সমাজকর্ম বিভাগটি প্রতিষ্ঠিত হয়। সেক্ষেত্রে বিভাগটি অষ্টমবর্ষ পেরিয়ে নবমবর্ষে পদার্পণ করল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে