শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মোরগের ভাড়া আদায় করলেন সরকারি বাসের কন্ডাক্টর

আইন ও বিচার ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি ২০২২, ০০:০০

লোকাল ট্রেন কিংবা সরকারি বাসে হাঁস-মুরগি এমনকি ছাগল বহন করার ঘটনাও ঘটে। ভারতীয় উপমহাদেশের গণপরিবহণে যেখানে মানুষই বিনা ভাড়ায় যাতায়াত করেন, সেখানে এসব 'যাত্রী'দের যে কোনো ভাড়া লাগবে না, সেটা বলার অপেক্ষা রাখে না।

তবে সরকারি এই বাসের কন্ডাক্টর ভাড়া ছাড়া কোনো যাত্রীবহনে একদম বিশ্বাসী ছিলেন না। তাই মোরগেরও ভাড়া নেন তিনি। ভাড়া নিয়ে মোরগের মালিকের হাতে ধরিয়ে দেন সরকারি বাসের টিকিট।

ভারতের তেলেঙ্গানার সরকারি বাসে (টিএসআরটিসি) এই ঘটনা ঘটে বলে ইন্ডিয়া টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, তেলেঙ্গানার সুলতানাবাদ থেকে করিমনগর যাচ্ছিলেন মোহম্মদ আলী নামের এক ব্যক্তি। মোরগটি তার সঙ্গেই ছিল। তবে সেটিকে তিনি কাপড়ের মধ্যে লুকিয়ে নিয়ে যাচ্ছিলেন। তারপরও টের পেয়ে যান বাস কন্ডাক্টর জি তিরুপতি। সঙ্গে সঙ্গে আপত্তি জানান তিনি। এভাবে মোরগ নিয়ে বাসে যাওয়া যাবে না বলে জানান তিনি। কন্ডাক্টরের দাবি ছিল, জীবন্ত কোনো প্রাণী বাসে উঠলেই তার ভাড়া দিতে হবে।

মোহাম্মদ আলী প্রথমে টিকিটের অর্থ দিতে অস্বীকার করেন। এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ৩০ রুপির বিনিময়ে মোরগের টিকিট কিনতে বাধ্য হন মোহম্মদ। সেই টিকিটের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ ব্যাপারে তেলেঙ্গানার স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন ডিপোর ম্যানেজার জানান, ওই এলাকায় অনেকেই সরকারি বাসে পোষা প্রাণী নিয়ে যাতায়াত করেন। এর জন্য বাড়তি কিছু অর্থও নেওয়া হয়। কিন্তু এভাবে টিকিটের নিয়ম নেই বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে