সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

পটুয়াখালীতে পথচারীদের পানির বোতল ও স্যালাইন দিচ্ছেন রেড ক্রিসেন্ট

পটুয়াখালী প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ১৪:০৫
ছবি-যায়যায়দিন

তিব্র তাপদাহ থেকে সাধারণ মানুষকে প্রশান্তি দিতে গত কয়েকদিনের মত আজও পথচারীদের মাঝে পানির বোতল ও খবার স্যালাইন বিতরণ করছেন পটুয়াখালী যুব রেড ক্রিসেন্ট এর সদস্যরা। শুক্রবার বেলা ১১ টা থেকে শহরের সোনালী ব্যাংক মোড়ে সেচ্ছাসেবকরা দিনমজুর, রিকশা চালক সহ তৃষ্ণার্ত মানুষকে পানি খাওয়াচ্ছেন।

আর তিব্র গরমে এই সহযোগীতায় খুশি এই পথে চলাচলকারী মানুষরা।

যুবরেড ক্রিসেন্ট পটুয়াখালী ইউনিটের যুব প্রধান নাসিম জানান, গত কয়েকদিন থেকেই তারা বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণের কার্যক্রম চলমান রেখেছেন। তিব্র তাপ দাহকে একটি দূর্যোগ হিসেবেই বিচেনা করে তারা মাঠে কাজ করছেন।

বিশেষ করে বৈশি^ক উষ্ণায়ন সবাইকেই বিপদের মুখে ফেলে দিচ্ছে। আগেও যেমন সকল সংকটে যুব রেড ক্রিসেন্ট এর সেচ্ছাসেবকরা ঝাঁপিয়ে পরেছে, এখনও তারা নিজ উদ্যোগে সাধারন মানুষের পাশে কিছুটা হলেও প্রশান্তি দেয়ার চেষ্টা করছেন। আগামী যে কয়েকদিন তিব্র তাপ দাহ চলমান থাকবে তারা সেই পর্যন্ত এই কার্যক্রম চলমান রাখবেন বলেও জানান সেচ্ছাসেবী সংগঠনটির যুব প্রধান।

এদিকে রেড ক্রিসেন্ট সদস্যদের পাশপাশি পটুয়াখালী জেলা ছাত্রলীগ, ইসলামি আন্দোলন বাংলাদেশ,পটুয়াখালী বাসী সহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা পটুয়াখালী শহরের বিভিন্ন সড়কের পাশে সাধারণ মানুষকে বীনামূল্যে পানি, সরবত ও খাবার স্যালাইন বিতরণ করছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে