রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

লাহোরে আইনজীবীকে ফি হিসেবে দেওয়া হলো পোষা মুরগি

আইন ও বিচার ডেস্ক
  ২৯ আগস্ট ২০২৩, ০০:০০

চাচাকে জেল থেকে ছাড়িয়ে আনতে প্রয়োজন ছিল নগদ অর্থের। কিন্তু নগদ অর্থ না থাকায় উকিলকে ফি হিসেবে পালিত মুরগি দিয়েছেন ভাতিজা। পাকিস্তানের লাহোরের সন্ত্রাসবাদবিরোধী আদালতে এমন দৃশ্য দেখা গেছে।

জানা যায়, পুলিশের কাছে আটক হন লাহোরের বাসিন্দা মহসিন আব্বাস। সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে তার বিচার চলছে। কিন্তু তার পরিবারের কাছে আইনি লড়াই চালানোর মতো টাকা নেই। তারপরে দরিদ্র এই পরিবার এক আইনজীবীকে মহসিনের পক্ষে লড়তে ঠিক করেন।

সম্প্রতি লাহোরের আদালতে মহসিন আব্বাসের জামিনের শুনানি ছিল। শুনানির পর একটি বাচ্চা ছেলে মহসিনের পক্ষে লড়াই করা আইনজীবীকে ফি হিসেবে একটি মুরগি দেন। ছেলেটি মহসিনের ভাইয়ের ছেলে। ছেলেটিকে মহসিন লালন-পালন করেন। আর সেই বাচ্চা ছেলে মুরগিটি পালন করেছে।

মহসিন আব্বাসের আইনজীবী জানান, মহসিন আব্বাসকে পুলিশ পাত্তোকি থেকে আটক করে। তিনি অভিযোগ করেন, পুলিশ মহসিনের কাছে ২৫ হাজার রুপি ঘুষ দাবি করে। মহসিনের পরিবার পুলিশকে তাদের চাহিদামতো টাকা দেয়। কিন্তু টাকা পেয়ে তাকে ছেড়ে দেওয়ার পরিবর্তে লাহোর পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মহসিনের আইনজীবী দাবি করেন, মহসিন আব্বাস কোনো ধরনের অপরাধের সঙ্গে জড়িত ছিলেন না, এ ব্যাপারে তাদের কাছে শক্তিশালী প্রমাণ রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে