সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নওগাঁয় আদালত চত্বরে বিচারপ্রার্থীর ওপর হামলার ঘটনায় মামলা দায়ের

আইন ও বিচার ডেস্ক
  ১৯ মার্চ ২০২৪, ০০:০০

নাটোর আদালত চত্বরে বিচারপ্রার্থীর ওপর হামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় ১৫ মার্চ সদর থানায় দুটি পৃথক মামলা করা হয়েছে। এতে আটক পাঁচ যুবলীগ কর্মীসহ অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। এদিকে ওই ঘটনায় আসামিদের আইনি সহায়তা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা আইনজীবী সমিতি।

নাটোর আদালত চত্বরে গত বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে হামলায় রাতুল ইসলাম (৩০) নামের এক বিচারপ্রার্থী গুরুতর আহত হন। তাকে প্রথমে নাটোর সদর হাসপাতালে নেওয়া হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ওই ঘটনায় সদর থানায় দুটি মামলা করা হয়েছে। একটি অস্ত্র আইনে, অন্যটি দন্ডবিধি আইনে। অস্ত্র আইনের মামলার বাদী সদর থানার উপপরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসেন। দন্ডবিধি আইনের মামলায় বাদী হয়েছেন ভুক্তভোগী রাতুল ইসলামের নানা আফজাল হোসেন।

ঘটনাস্থল থেকে আটক করা শহরের ফতেঙ্গাপাড়ার সজীব হোসেন (৩০), বঙ্গজলের সুমন আলী (৩৫), কানাইখালীর শাহরিয়ার (২৮), গাড়িখানার সবুজ (২৭) ও দক্ষিণ পটুয়াপাড়ার মাহামুদুল হাসান ওরফে সোহাগসহ (৩০) আরও অজ্ঞাত কয়েকজনকে দুটি মামলাতেই আসামি করা হয়েছে। আসামিরা যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। মামলার এজাহারে ঘটনাস্থল থেকে চারটি পিস্তলের গুলি, একটি চায়নিজ কুড়াল, চারটি দেশি ধারালো অস্ত্র ও নিবন্ধনহীন তিনটি মোটরসাইকেল উদ্ধার করার কথা উলেস্নখ আছে।

এদিকে ওই ঘটনায় আসামিদের আইনি সহায়তা না দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে জেলা আইনজীবী সমিতি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে