শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৪ মে ২০২২, ০০:০০

টিফিনি বিডি.কম বাই রিগ্যালস কৌচারে নতুন পণ্য

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক

টিফিনি বিডি.কম বাই রিগ্যালস কৌচার (ঞরভভধহুনফ.পড়স) সম্প্রতি স্কিনকেয়ার ফর্মুলা বাই ডাক্তার এলভিনের নতুন হোয়াইটিং ফেসিয়াল সেট ও রেজুভিনেটিং সেট-৫ মডেল ও অভিনেত্রী সামিরা খান মাহি গুলশান-১ কার্যালয়ে উদ্বোধন করেন।

টিফিনি বিডি.কমের কর্ণধার রিগেল আরমান ও বানথাই বারবার ও বিউটি সেলুনের কর্ণধার কাজী কামরুল ইসলাম ২০১৯ সালে বাংলাদেশে সর্বপ্রথম ডাক্তার এলভিন স্কিনকেয়ার প্রোডাক্টের অফিশিয়াল ডিস্ট্রিবিউটরশিপ ফিলিপাইনের প্রধান কার্যালয় থেকে সরাসরি সিগনেচার করে বাংলাদেশে নিয়ে আসে।

টিফিনি বিডি.কম বাংলাদেশে সাব ডিস্ট্রিবিউটরশিপ দিয়েছে মাহীনূর সিমরানের 'চিক বাই চয়েস' অনলাইনকে। পাশাপাশি টিফিনি বিডি.কম থাইল্যান্ড থেকে গোসেন প্রফেশনাল হেয়ার কেয়ার ও ইউরোপ থেকে পায়াসি কালার কসমেটিকসের অথরাইজড ডিস্ট্রিবিউটর নিয়ে আসে। তাছাড়া টিফিনিবিডি.কম ফেসবুক পেজ ও ওয়েবসাইটে পাবেন হেয়ার কেয়ার, স্কিন কেয়ার, সেলুন সব অত্যাধুনিক প্রোডাক্ট-মেশিন ও আইরন, হেয়ার এক্সটেনশনস, নেইল ও আইলেশ এক্সটেনশনস ও পেডিকিউর-মেনিকিউর ইত্যাদি। প্রতি দুইমাস পর পর সবার জন্য টিফিনি সব বিউটি সার্ভিস ও সেলুন সার্ভিসের কোর্সের আয়োজন করে। কোর্সগুলো করায় ইন্টারন্যাশনাল হেয়ার ও বিউটি এক্সপার্ট কাজী কামরুল ইসলাম।

'সিডস ফর দ্য ফিউচার' বিজয়ীদের হুয়াওয়ের অফিস পরিদর্শন

ম বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক

সর্বশেষ অনুষ্ঠিত সিডস ফর দ্য ফিউচার বাংলাদেশ ফাইনাল প্রোগ্রামের বিজয়ীরা সম্প্রতি ঢাকায় অবস্থিত হুয়াওয়ে বাংলাদেশের প্রধান কার্যালয় পরিদর্শন করেছে। কার্যালয় পরিদর্শনকালে একটি বিশেষ সেশনে হুয়াওয়ের পাবলিক অ্যাফেয়ার্স ও কমিউনিকেশন্স বিভাগের প্রধান ইউইং কার্ল সামনের দিনগুলোতে তাদের ভবিষ্যৎ প্রবৃদ্ধি অর্জনের জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন। দেশের তরুণদের জন্য ট্যালেন্ট ইকোসিস্টেম তৈরি ও তাদের ভবিষ্যৎ উপযোগী দক্ষতার বিকাশে বিভিন্ন ধরনের প্রোগ্রাম আয়োজন করে হুয়াওয়ে; সিডস ফর দ্য ফিউচার এমনই একটি প্রোগ্রাম। প্রোগ্রামটি প্রতিবছর আয়োজন করা হয়। গত বছর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬ জন শিক্ষার্থী এ প্রোগ্রামের বিজয়ী হিসেবে নির্বাচিত হয়।

বিজয়ীদের হুয়াওয়ের অফিসের বিভিন্ন কার্যক্রম এবং সেবাগুলো কীভাবে পরিচালিত হয় তা দেখার সুযোগ করে দেওয়া হয়। যার মাধ্যমে তারা সম্পূর্ণ ভিন্নধর্মী অভিজ্ঞতা লাভ করে। হুয়াওয়ের কার্যালয় পরিদর্শনকালে বিজয়ীরা নতুন কিছু বিষয়ের সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ পায়। পাশাপাশি, তারা বিশেষজ্ঞদের কাছ থেকে বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জনের পাশাপাশি নেটওয়ার্কিং ও ক্লাউড সার্ভিসের মতো বিভিন্ন আইসিটি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে পারে।

নিউ ইয়র্কে 'গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট' অনুষ্ঠিত

ম বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ও বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় ১৯৭১ সালে অনুষ্ঠিত 'কনসার্ট ফর বাংলাদেশ'-এর স্মৃতিচারণ ও এই মহান কর্মের কৃতজ্ঞতাস্বরূপ এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে নিউ ইয়র্কের ঐতিহাসিক ম্যাডিসন স্কয়ারে সম্পন্ন হলো 'গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট'। নিউ ইয়র্কে জমকালো আয়োজন আর গৌরবের ইতিহাসের প্রতি শ্রদ্ধা জানিয়ে সমৃদ্ধ বর্তমানকে উদযাপন করেছে বাংলাদেশ।

বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠান। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য শামীম ওসমান, অপরাজিতা হক ও নুরুল আমিন শিল্পী কাদেরি কিবরিয়ার সঙ্গে জাতীয় সংগীতে কণ্ঠ মেলান।

বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামের প্রতি বিশ্ববাসীর সমর্থন অর্জন ও পাকিস্তানি হানাদার বাহিনীর নির্বিচার গণহত্যার কারণে বন্ধুপ্রতিম দেশ ভারতে আশ্রয় গ্রহণকারী প্রায় এক কোটি শরণার্থীকে সহায়তা প্রদানের লক্ষ্যে পশ্চিমবঙ্গের বিখ্যাত সেতার শিল্পী পন্ডিত রবিশঙ্কর এবং তার বন্ধু জর্জ হ্যারিসনের উদ্যোগে ১ আগস্ট ১৯৭১ নিউ ইয়র্ক শহরের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে প্রায় ৪০ হাজার দর্শকের উপস্থিতিতে 'দ্য কনসার্ট ফর বাংলাদেশ' হয়েছিল। বাংলাদেশের মানুষের পাশে দাঁড়ানোর সেই মহা-আয়োজন ইতিহাসের পাতায় উজ্জ্বল হয়ে আছে।

ঐতিহাসিক ম্যাডিসন স্কয়ার গার্ডেনে আয়োজিত গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টে বিশ্ব দেখল স্বাধীনতার অর্ধশতক পর বাংলাদেশ এখন কোথায় দাঁড়িয়ে। উন্নয়নের পথ ধরে এগিয়ে যাওয়া বাংলাদেশের সাফল্যের চিত্র তুলে ধরা হয় দেশ-বিদেশের দর্শকদের সামনে। কনসার্টে অংশ নেয় জার্মানির বিশ্ববিখ্যাত রক ব্যান্ডদল স্করপিয়ন্স আর বাংলাদেশের চিরকুট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে