শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফের দীপিকা-ঝলক

তারার মেলা ডেস্ক
  ২৭ মে ২০২১, ০০:০০
দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন- বলিউডের জনপ্রিয় নায়িকাদের মধ্যে অন্যতম। শুধু জনপ্রিয় নন, সাফল্যের দিক থেকেও তার অবস্থান ছিল শীর্ষে। এই তো কয়েক বছর আগেই বলিউডে তুমুল ব্যস্ত এক অভিনেত্রী ছিলেন বলিউড এ তারকা। অভিনয় করেছেন বড় বড় সব নায়কের বিপরীতে। একেক ছবিতে একেক রকম চরিত্রে দেখা গেছে তাকে। কখনো লীলা, কখনো বাজিরাওয়ের মাস্তানি আবার কখনো চিতোরের রানী পদ্মাবতীর চরিত্রে দেখা গেছে বলিউড এ সুন্দরীকে। সবগুলোতেই অসাধারণ অভিনয় দিয়ে নজর কেড়েছিলেন সিনেমাপ্রেমীদের। বিশ্বের শীর্ষ দশ পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের মধ্যেও তিনি ছিলেন একজন। কেবলমাত্র বলিউডেই নয়, হলিউডের ছবিতেও দেখা গেছে তাকে।

কিন্তু মাঝখানে ২০১৮ সালে হঠাৎ করে বলিউডের উঠতি অভিনেতা রণবীর সিংকে বিয়ে করে এলোমেলো হয়ে যায় সবকিছু। বিয়ের পর সংসার নিয়ে ব্যস্ত থাকলেও রণবীর সিং অভিনয় করলেও দীপিকা ছিল অভিনয় থেকে অনেকটা দূরে। বিয়ের পর বিশাল ভরদ্বাজের 'স্বপ্না দিদি' ছবিতে কাজ করার কথা ছিল দীপিকার। এই চলচ্চিত্রের জন্য দীপিকাকে চুক্তিবদ্ধও করা হয়। কিন্তু ছবির আরেক শিল্পী ইরফান খানের অসুস্থতার কারণে শুটিং আপাতত স্থগিত আছে। জানা গেছে, দীপিকার সঙ্গে আলোচনা করেই বিশাল এ সিদ্ধান্ত নিয়েছেন। বিশাল তখন টুইটারে লিখেছিলেন, 'ইরফান একজন যোদ্ধা। আমরা জানি, তিনি এই যুদ্ধ জিতেই ফিরবেন। এজন্য দীপিকা পাড়ুকোন, ছবির প্রযোজক প্রেরণা ও প্রযোজনা প্রতিষ্ঠান ক্রিআর্জ এবং আমি ছবির কাজের নতুন শিডিউল করার সিদ্ধান্ত নিয়েছি। এটি আমরা শুরু করব নতুন উদ্যমের সঙ্গে, যখন আমাদের যোদ্ধা (ইরফান খান) জয়ী হয়ে আমাদের মধ্যে ফিরবেন।'

কিন্তু ইরফান মারা যাওয়ার পর অনিশ্চিত হয়ে পড়ে ছবিটির নির্মাণ কাজ। স্বপ্ন ভাঙে দীপিকার। এরপর আর নতুন কোনো ছবিতে অভিনয় করতে দেখা যায়নি তাকে। হলিউডের কোনো ছবিতেও দেখা নেই তার। বলিউডে কানাঘুষা চলছে, চড়া পারিশ্রমিক হাঁকানোর জন্যই নাকি কোনো ছবিতে চুক্তিবদ্ধ হতে পারছেন না দীপিকা। এই নায়িকা 'পদ্মাবত' ছবিতে নায়ক রণবীর সিংয়ের চেয়েও চার কোটি রুপি বেশি পারিশ্রমিক পেয়েছেন। এর আগে 'পিকু' ছবিতে অমিতাভ বচ্চনের চেয়ে দীপিকার পারিশ্রমিক ছিল বেশি। নিজের দাম ধরে রাখতে দীপিকা যে পারিশ্রমিক চাইছেন, নির্মাতারা তাকে তা দিতে রাজি নন। আর ব্যাটে-বলে না মেলাতেই নতুন ছবিতে সই করছেন না এই নায়িকা।

এমনকি যশরাজ ও ধর্ম প্রোডাকশনের মতো বড় প্রযোজনা প্রতিষ্ঠানগুলোও নাকি দীপিকার চাহিদা অনুযায়ী পারিশ্রমিক দিতে প্রস্তুত নয়। বলিউডে নায়ক-নায়িকাদের পারিশ্রমিক বৈষম্য নিয়ে এর আগেও বহুবার কথা উঠেছে। দীপিকা ছাড়াও প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুরসহ অনেকে এ নিয়ে অনেক বাক্য ব্যয় করেছেন। কিন্তু বলিউড শেষমেশ নায়কদেরই বেশি প্রাধান্য দিয়ে যাচ্ছে। এক্ষেত্রে দীপিকা এক অনন্য উদাহরণ প্রতিষ্ঠার চেষ্টায় আছেন। এ চেষ্টায় কয়েকবার সফলও হয়েছেন এ অভিনেত্রী। আর তাই ছবির সংখ্যা নিয়ে না ভেবে নিজের পরিশ্রমের সঠিক মূল্যায়নেই বেশি মনোযোগী তিনি। এছাড়া করোনার কারণে গত বছর থেকেই থমকে গেছে বলিউডে ছবি নির্মাণ। সব মিলিয়ে হাতে কোনো ছবি ছিল না দীপিকার।

তবে চলতি বছরের শুরুর দিকে রোহিত শর্মার 'সার্কাস' ছবির শুটিংয়ে একসঙ্গে অংশ নিতে দেখা গেছে রণবীর-দীপিকাকে। তবে এই ছবিতে তাদের রোমান্স দেখা যাবে না। কারণ 'সার্কাস' ছবিতে দীপিকার উপস্থিতি কিছুক্ষণের জন্য। রোহিতের এই ছবিতে তাকে দেখা যাবে একটা বিশেষ আইটেম গানে নাচতে। ছবিটি এ বছর ৩১ ডিসেম্বর মুক্তির কথা রয়েছে।

এদিকে এরই মধ্যে শোনা যাচ্ছে, এবার পরিচালক সঞ্জয় লীলা বানশালির স্বপ্নের প্রকল্প 'বৈজু বাওরাতে' ডাকাত-রানি রূপমতীর চরিত্রে দেখা যাবে দীপিকাকে। ছবিটি নিয়ে নাকি অভিনেত্রীর সঙ্গে বেশ কয়েকদফা আলোচনা হয়েছে বানশালির। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, 'বৈজু বাওরার' কথা যখন প্রথম পরিচালকের মাথায় আসে, তখন থেকেই তিনি দীপিকার কথা ভেবেছিলেন। যদিও এ নিয়ে অভিনেত্রীর চুক্তি স্বাক্ষর করেননি নির্মাতা। তবে প্রি- প্রোডাকশনের কাজ পুরোপুরিভাবে সম্পন্ন হলেই প্রযোজক এবং পরিচালক মিলে দীপিকার সঙ্গে চুক্তি স্বাক্ষর করবেন বলে জানা জানা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে